টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না শিশু সাফিনের

লালমনিরহাট প্রতিনিধি: দেড় বছরের শিশু সাফিন হোসেন। বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের রুদ্রেশ্বর গ্রামে। ওই গ্রামের সুমন মিয়া-সুইটি বেগম দম্পতির ৩য় ছেলে সন্তান সে।
পরিবারিক সূত্রে জানা যায়, জন্মের পর থেকে সাফিনের কোমড়ের একপাশে ছোট একটি ব্রণ দেখা যায়। ওই সময় সাফিনকে ডাক্তার দেখানো হয়। তখন ডাক্তার বলেছিলেন, এ ব্রণ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। কিন্তু দিনে দিনে সেই ব্রণ এখন টিউমার হয়ে গোটা শরীর ফুলে যাচ্ছে। এখন ডাক্তার বলছেন জরুরি অপারেশন প্রয়োজন। এতে ব্যয় হবে ৫ লাখ টাকা। কিন্তু দরিদ্র সুমন মিয়ার পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। ফলে চিকিৎসার অভাবে বাড়িতেই আছেন সাফিন।
সাফিনের বাবা সুমন মিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, তিনি একটি প্রতিষ্ঠানে মাস্টার রোলে চাকরি করেন। যা বেতন পান তা দিয়ে সংসারই চলে না। কিন্তু কয়েক দিন আগে সাফিনকে নিয়ে ডাক্তারের কাছে গেলে, ডাক্তার তাকে জরুরি ভিত্তিতে শেখ হাসিনা মেডিকেল ইনস্টিটিউটে নিয়ে যেতে বলেছেন।
তিনি আরও বলেন, তার জরুরি অপারেশন প্রয়োজন। এতে প্রায় ৫ লাখ টাকা ব্যয় হবে। কিন্তু বর্তমানে ৫ হাজার টাকাও সংগ্রহ করা আমার পক্ষে সম্ভব না। টাকার অভাবে আমি আমার সন্তানের চিকিৎসা করাতে পারছি না।
সাফিনের মা সুইটি বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সাফিনের টিউমার থেকে রক্ত বের হচ্ছে। ডাক্তার বলেছেন আমার বাচ্চার জরুরি অপারেশন প্রয়োজন। তা না হলে এ টিউমার গোটা শরীরে ছড়িয়ে পড়বে। এই মুহূর্তে অপারেশন করা না হলে পরে ক্যান্সার হতে পারে।
কাকিনা ইউনিয়নের স্থানীয় সদস্য আব্দুস সামাদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সুমন মিয়ার একটি ছেলে অসুস্থ। তার জরুরি ভিত্তিতে অপারেশন প্রয়োজন। কিন্তু টাকার অভাবে শিশুটির চিকিৎসা করতে পারছে না। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে শিশু সাফিনকে দ্রুত সুস্থ করা সম্ভব হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.