টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে ৪ পরিবর্তন

বিটিসি স্পোর্টস ডেস্ক: সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। তাই শেষ ম্যাচটাও জয় দিয়ে সিরিজ সমাপ্ত করতে চায় টাইগাররা। সেই লক্ষ্য নিয়েই আজ শুক্রবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছে স্বাগতিক দল।
‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত টসে জয়লাভ করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টস জিতে প্রতিপক্ষকে বোলিংয়ের আমন্ত্রণ জানান তিনি। আর ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।
এদিকে, এ ম্যাচে দলের অন্যতম সেরা দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে বিশ্রামে দেয়া হয়েছে। সেইসঙ্গে ইনজুরির কারণে একাদশে নেই মোহাম্মদ সাইফউদ্দিনও। যে কারণে সিরিজের প্রথম চার ম্যাচে বাংলাদেশ অপরিবর্তিত একাদশ নিয়ে খেললেও শেষ ম্যাচের একাদশে তাই নিশ্চিতভাবেই আসছে ব্যাপক পরিবর্তন।
আজকের একাদশে সুযোগ পাচ্ছেন দুই পেসার শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। অন্যদিকে বেশ কয়েক ম্যাচ পর একাদশে ফিরছেন শামীম হোসাইন পাটোয়ারি ও সৌম্য সরকার। কেননা, একাদশ থেকে বাদ পড়লেন শেখ মেহেদী হাসান।
তিনটি পরিবর্তন আসছে নিউজিল্যান্ডের একাদশেও। হালকা চোটে পড়া টম ব্লানডেলের জায়গায় দলে ফিরেছেন কুগেলিজেন। এছাড়াও আজকের একাদশে ফেরানো হয়েছে জ্যাকব ডাফি ও বেন সিয়ার্সকেও।
একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ: 
বাংলাদেশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম,  আফিফ হোসাইন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসাইন পাটোয়ারি, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।
নিউজিল্যান্ড: টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফিন অ্যালেন, রাচিন রবীন্দ্র, উইল ইয়াং, কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, কোল ম্যাককঞ্চি, স্কট কুগেলিজেন, আজাজ প্যাটেল, জ্যাকব ডাফি ও বেন সিয়ার্স। #

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.