টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠালো যুক্তরাষ্ট্র

বিটিসি স্পোর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্রের কাছে স্বপ্নের মতোই মনে হওয়ার কথা। হয়তো কেউ কেউ চিমটি কেটে দেখবে, সত্যিই এটা স্বপ্ন কি না। প্রথমবার বিশ্বকাপ খেলতে এসেই পাকিস্তানের মতো শক্তিশালী দলকে বিদায় করে তারা খেলছে সুপার এইটে।
আইসিসিও হয়তো এতটা চিন্তা করেনি। ভাবেনি, যুক্তরাষ্ট্র সুপার এইট খেলতে পারে। যে কারণে এই পর্বের ম্যাচগুলোর ভেন্যু যুক্তরাষ্ট্রে রাখা হয়নি। সম্ভাবনা আগে থেকে আঁচ করা গেলে হয়তো নিজেদের মাঠেই সুপার এইটের ম্যাচগুলো খেলতে পারতো যুক্তরাষ্ট্র।
নির্ধারিত সূচি অনুসারে সুপার এইটের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্র মুখোমুখি দক্ষিণ আফ্রিকার। অ্যান্টিগার নর্থ সাউন্ডে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে সুপার এইটের প্রথম ম্যাচে প্রোটিয়াদের মুখোমুখি হলো যুক্তরাষ্ট্রের ক্রিকেটাররা।
শুরুতেই টস জিতলেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক অ্যারোন জোন্স। টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি। ব্যাট করার আমন্ত্রণ জানালেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ককে।
কেন প্রথমে ফিল্ডিং? ব্যাখ্যা দিতে গিয়ে জোন্স বলেন, ‘আমরা একজন বাড়তি স্পিনার নিয়ে খেলতে নেমেছি। আশা করছি ডালাসের চেয়ে উইকেট ভিন্ন হবে না এখানে।’
টস জিতলে কী সিদ্ধান্ত নিতেন, সেটা বুঝতে পারছিলেন না প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম। সে ক্ষেত্রে যুক্তরাষ্ট্র টস জেতায় ভালোই হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.