ঝড়ো ফিফটিতে এবারও ম্যাচসেরা সাকিব

বিটিসি স্পোর্টস ডেস্ক: টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক মারার পর তৃতীয় ম্যাচেই ব্যাটে ঝড় তোলেন সাকিব, সঙ্গে দুর্দান্ত বোলিংয়ে হন ম্যাচ সেরা। এবার চতুর্থ ম্যাচে এসে ব্যাটে আবারও ঝড় তুলে আদায় করেন ফিফটি, হন আবারও ম্যাচের সেরা। সাকিবের এমন নৈপুণ্যে চলতি উড়ছে তার দল গায়ানা অ্যামাজনও। টানা চার জয়ে নিশ্চিত করেছে কোয়ালিফায়ার।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এবারের আসরের শুরুটা মোটেও ভালো হয়নি সাকিব আল হাসানের। বল হাতে সাফল্য পেলেও টানা দুই ম্যাচেই গোল্ডেন ডাকে আউট হন টাইগার অধিনায়ক। তবে পরের দুই ম্যাচেই বলের সঙ্গে ব্যাট হাতে রীতিমত দ্যুতি ছড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
রোববার ভোরে নিজের তৃতীয় ম্যাচে ২৫ বলে ৩৫ রান করার পর সোমবারও (২৬ সেপ্টেম্বর) বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে ঝড়ো অর্ধশতক হাঁকিয়েছেন সাকিব। পাশাপাশি বল হাতেও নিয়েছেন একটি উইকেট। আবারও হয়েছেন ম্যাচসেরা।
প্রভিডেন্স স্টেডিয়ামে সাকিবের দল গায়ানা অ্যামাজনের বিপক্ষে আগে ব্যাট করে ১২৫ রানে গুটিয়ে যায় বার্বাডোজ রয়্যালস। জবাবে ৫ উইকেট হারালেও মাত্র ১৪.৩ ওভারেই ম্যাচ জিতে নেয় গায়ানা।
দারুণ ফর্মে থাকা সাকিব এদিন দলের হয়ে খেলেছেন ৩০ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংস। যে ইনিংসে ছিল পাঁচটি চারের সঙ্গে ৩টি বিশাল ছক্কা। সঙ্গে বল হাতে ১২ রান খরচায় নিয়েছেন ১টি উইকেট। আর সাকিবের এমন পারফরম্যান্সে সিপিএলে চতুর্থ জয়ে নিজেদের পঞ্চম জয়টা তুলে নিয়ে শেষ চারে নিশ্চিত করেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।
সোমবার ব্যাট হাতে কারিশমা দেখানোর দিনে বল হাতে সাকিবের কিছু করার আগেই অবশ্য গায়ানা রীতিমতো চেপে ধরে বার্বাডোজকে। আগের ম্যাচে তিন উইকেট শিকার করা সাকিবকে অধিনায়ক শিমরন হেটমায়ার আক্রমণে আনেন ষষ্ঠ ওভারে। সেই ওভারে অবশ্য একটি ছক্কাসহ ৯ রান হজম করেন সাকিব।
এরপর অষ্টম ওভারে এসে তিনি দেন মাত্র ৩ রান। ১৮তম ওভারে গিয়ে সাকিবকে যখন পরে আবারও আক্রমণে আনা হয়, ততক্ষণে ৯ উইকেট খুইয়ে বসেছে বার্বাডোজ। ওভারের তৃতীয় বলে মুজিব উর রহমানকে ফিরিয়ে বার্বাডোজের ইনিংসের সমাপ্তি টানেন সাকিব। দলটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন জেসন হোল্ডার।
তাদের দেয়া ১২৬ রান তাড়া করতে নেমে চতুর্থ ওভারের মধ্যে মাত্র ১৮ রানে ২ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় সাকিবের দল। সেখান থেকে গুরবাজকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ করেন সাকিব। এ দুজনের তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৭.২ ওভারে আসে ৭৯ রান।
দলীয় শতরান পূরণ হওয়ার আগেই সাজঘরে ফেরেন সাকিব। তবে মাত্র ২৭ বলে ফিফটি ছোঁয়া ইনিংসে পাঁচটি চার ও তিনটি ছয়ের মারে সাকিব করেন ৩০ বলে ৫৩ রান।
এছাড়া গুরবাজের ব্যাট থেকে আসে ২২ রান। সাকিবের এমন ব্যাটিংয়ের সুবাদে ৩৩ বল আগেই ম্যাচ জিতে নিয়েছে গায়ানা।
মঙ্গলবার (২৭ সেপ্টম্বর) টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ারে এই বার্বাডোজ রয়্যালসেরই মুখোমুখি হবে সাকিবের দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।
আর এর ৯ ঘণ্টা পর, অর্থাৎ বাংলাদেশ সময় ২৮ সেপ্টেম্বর ভোর ৫টায় অনুষ্ঠিত হতে যাওয়া এলিমিনেটরে রোভম্যান পাওয়েলের জ্যামাইকা তালাওয়াশের মুখোমুখি হবে ফ্যাফ ডু প্লেসিসের সেন্ট লুসিয়া কিংস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.