ঝিনাইদহের কোটাচাঁদপুরে বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

ঝিনাইদহ প্রতিনিধি: আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় ঝিনাইদহের কোটাচাঁদপুরে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ডাউন ট্রেনটি কোটাচাঁদপুর রেলস্টেশনে প্রবেশের আগেই  ইঞ্জিনসহ দুইটি বগি লাইনচ্যুত হয়ে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ।

কোটচাঁদপুর রেলওয়ে স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বিটিসি নিউজকে জানান, ট্রেনটি কোটচাঁদপুর স্টেশনে প্রবেশের আগে তালশার রেলগেট অতিক্রম করার পরই ইঞ্জিন ও পাওয়ার কার লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ইঞ্জিনটি সম্পূর্ণ লাইন ছেড়ে মাটিতে নেমে পড়ে। খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন খুলনা থেকে রওনা দিয়েছে।

তিনি আরো জানান, রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছাতে কমপক্ষে দুই ঘণ্টা সময় লাগবে। তারপর উদ্ধারকাজ শুরু করলেও আগামীকাল শনিবার সকাল ছাড়া রেলযোগাযোগ স্বাভাবিক করা কষ্টকর হবে।

রেলওয়ের একটি সূত্রে জানা যায়, এ ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী যাত্রীবাহী রুপসা এক্সপ্রেস ট্রেনটিও আলমডাঙ্গায় আটকা পড়েছে। লাইন ক্লিয়ার না থাকায় তাকে ওই স্থানে দাঁড় করিয়ে রাখা হয়েছে। অপরদিকে, খুলনা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী যাত্রীবাহী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটিও যশোর স্টেশনে অবস্থান করছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে দূরপাল্লার যাত্রীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.