ঝিনাইদহের কোটচাঁদপুরে সরকারী জমিতে প্রভাবশালীর অবৈধ ঘর

ঝিনাইদহ প্রতিনিধি: সরকারী জমিতে অবৈধ দখল নিয়ে ঘর তৈরি করছে এক প্রভাশালী। ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার তালিনা বাজারে আনোয়ার হোসেন নামে এক ইউপি সদস্য এই ঘরটি করছেন। তার সাথে যোগ দিয়ে কামরুল হোসেন, অলিয়ার হোসেন, শাহজাহান আলী ও সুমন হোসেন নামে আরো কয়েকজন প্রভাবশালী। বাজারের খাস জমিতে তারা মোট ৮টি পাঁকা ঘর তুলেছেন। তবে সম্পন্ন হওয়ার আগেই উপজেলা প্রশাসন তা বন্ধ রেখেছেন।
খোঁজ নিয়ে জানাযায়, তালিনা বাজারের জন্য সরকারী খাস জমি রয়েছে ২৪ শতক। এরমধ্যে প্রায় ৫ শতক জমি ওই প্রভাবশালীরা দখলে নিয়ে ঘর তুলে দিয়েছে। ইতিমধ্যে লিন্টন পর্যন্ত তারা তৈরিও করেছে ফেলেছেন। সম্প্রতি স্থানীয়দের অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ঘর নির্মাণের কাজ বন্ধ করে দেন।
অভিযুক্ত ইউপি সদস্য আনোয়ার হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি কোন সরকারী জমি দখল করিনি। তবে আমি যেখানে ঘর করছি সেটা সরকারী জায়গা। এখানে আগে আমার ব্যবসা প্রতিষ্ঠান ছিল। কিছুদিন আগে আম ঘরটি আগুন লেগে পুড়ে যায়। আমি এখন সেখানেই নতুন করে ঘর তৈরি করছি। তবে আমি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে বন্দবস্ত নিয়েছি। তিনি আরো বলেন, আমার ঘর করা দেখে স্থানীয় আরো কয়েকজন ঘর তুলে দিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, জমি কাউকে বন্দবস্ত দেওয়ার এ অধিকার আমার নেই। আমি খবর পেয়ে কুশনা ইউনিয়নের নায়েবকে পাঠিয়ে কাজ বন্ধ রেখেছি। পরে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেওয়া নিব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.