জয়পুরহাটে জাল সনদসহ দুই ভুয়া চিকিৎসক গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর থেকে চিকিৎসা দেওয়া অবস্থায় রেজিস্ট্রেশনবিহীন দুই ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে র‌্যাব।
বুধবার রাতে ওই দুইজন চিকিৎসককে উপজেলা সদরে রোগী দেখার চেম্বার থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় সাইনবোর্ড ও তাদের ব্যবহৃত লেখার প্যাডে যে সকল ডিগ্রি উল্লেখ করা হয়েছে তার সনদ দেখতে চাইলে তারা দেখাতে পারেন নাই।
তবে একজনের নিকট থেকে একটি জাল সনদ উদ্ধার করা হয়। চেম্বার থেকে চিকিৎসা প্রদানের বিভিন্ন ধরনের সরমঞ্জাদিও উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত ভুয়া চিকিৎসকরা হলেন, উপজেলার সোনাই মাগুরা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে হারুনুর রশিদ (৪১) এবং একই উপজেলার কেশবপুর গ্রামের মৃত রজিব উদ্দিনের ছেলে কায়েম উদ্দিন মন্ডল (৫৮)।
জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, কিছুদিন পূর্বে ওই এলাকার বেশ কয়েকজন ভুক্তভোগী ওই দুই চিকিৎসকদের বিরুদ্ধে ক্যাম্পে লিখিত অভিযোগ দেন। অভিযোগ পেয়ে বুধবার রাতে আক্কেলপুর উপজেলা সদরের কলেজগেট এলাকায় ওই দুই চিকিৎসকের রোগী দেখার চেম্বারে অভিযান পরিচালনা করা হয়।
এ সময় তাদের নিকট থেকে শিক্ষাজীবনের অর্জিত সনদগুলো দেখতে চাইলে এমবিবিএস বা বিডিএস ডিগ্রি অর্জনের বা অন্যান্য কোন অনুমোদিত সার্টিফিকেট দেখাতে পারেন নাই। অথচ সাইনবোর্ড ও লেখার প্যাডে বিভিন্ন ডিগ্রি উল্লেখ করে কায়েম উদ্দিন মন্ডল গত ৩২ বছর ধরে চিকিৎসার নামে রোগীদের সাথে প্রতারণা করে আসছেন।
অপরদিকে হারুনুর রশিদ গত ১১ বছর ধরে একজন দন্ত চিকিৎসক হিসেবে কোন প্রতিষ্ঠান থেকে আইনগত ডিগ্রি ছাড়াই মানুষের দাঁতের চিকিৎসা দিয়ে আসছিলেন। যে সকল ডিগ্রি উল্লেখ করে চিকিৎসা দিয়ে আসছেন, সেই সনদগুলো দেখতে চাইলে তারা দেখাতে পারেন নাই। তবে দন্ত চিকিৎসকের নিকট থেকে একটি জাল সনদ উদ্ধার করা হয়।
চেম্বার থেকে চিকিৎসা প্রদানের বিভিন্ন ধরনের সরমঞ্জাদি উদ্ধারসহ তাদের দুজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আক্কেলপুর থানায় সোপর্দ করা হয়।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক ভূয়া দুই চিকিৎসকে থানায় সোপর্দের বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জয়পুরহাট প্রতিনিধি মো. আসলাম হোসেন#

Comments are closed, but trackbacks and pingbacks are open.