জ্যোতিষশাস্ত্রের বিরোধিতায় যুক্তিবাদী সমিতি (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: আজ ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি বানেশ্বরপুর শাখার উদ্যোগে বনগাঁ শহর জুড়ে চললো জ্যোতিষ বিরোধী প্রচারাভিযান ও লিফলেট বিলি কর্মসূচি। সরকার ও ইউজিসি-র অনুমোদনে বিজ্ঞান বিরোধী ও মানবতা বিরোধী অপবিজ্ঞানমূলক জ্যোতিষশাস্ত্রকে ডিগ্রি পাঠ্যসূচিতে অন্তর্ভূক্ত করারও বিরোধিতা করা হয়।
ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য প্রতাপ চন্দ্র দাস বলেন, “প্রফেশন ট্যাক্স বিষয়ক আইন ১৯৭৯ এর সেকশন O (2) তে আইন-সম্মত পেশার তালিকায় জ্যোতিষ পেশার নাম নেই। কারণ জ্যোতিষ পেশা বে-আইনি।
দ্য ড্রাগস্ এ্যাণ্ড ম্যাজিক রেমিডিস (অবজেকশনাবল্ এ্যাডভারটাইজমেন্ট) এ্যাক্ট ১৯৫৪ অনুযায়ী যদি কেউ মন্ত্র-তন্ত্র, দোয়া-তাবিজ, কবচ-মাদুলি বা কোন প্রলোভনের সাহাযে মানুষের রোগ সারানোর দাবি করে বা দাবিসহ বিজ্ঞাপন দেয় তবে তিনি আইনের চোখে অপরাধী। জ্যোতিষীরাও এই অপরাধে অপরাধী। “
ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির বানেশ্বরপুর শাখার সদস্য গণেশ ঘোষ বলেন,” সরকার জ্যোতিষ শাস্ত্রকে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করে বিজ্ঞান বিরোধী, মানবতা বিরোধী কাজ করেছে। এর বিরুদ্ধে জনমত গড়তে সমস্ত সচেতন মানুষকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.