জ্যামাইকাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ভেনিজুয়েলা

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রথম দুই ম্যাচের জিতে আগেই গ্রুপের শীর্ষে ছিল ভেনিজুয়েলা। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচেও দারুণ জয় পেয়েছে তারা। এই ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে অপরাজিত ও বি-গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে গেছে ভেনিজুয়েলা।
টেক্সাসের কিউটু স্টেডিয়ামে শুরুতে একটু রয়েসয়ে খেলে ভেনিজুয়েলা। এই সুযোগে কিছুটা চাপ তৈরি করার চেষ্টা করে জ্যামাইকা। তবে শক্তিসামর্থ্যের দিক থেকে তারা যে অনেক এগিয়ে সেটি কিছুক্ষণ পরই বুঝিয়ে দিতে থাকে ভেনিজুয়েলা। ১৬ মিনিটেই দুটি আক্রমণ করে তারা। এরপর ২৭ মিনিটে জন বেলের ক্রস থেকে বল পেয়ে বাইরে দিয়ে মারেন ডেমিওন লোই।
প্রথমার্ধে আরও কিছ আক্রমণ পরিচালনা করে ভেনিজুয়েলা। মাঝে মাঝে দুই একটি আক্রমণ ছিল জ্যামাইকারও।০ তবে এই অর্ধে গোল পায়নি কোনো দল। গোলশূন্য সমতাতেই বিরতিতে যায় দুই দল।
দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই এগিয়ে যায় ভেনিজুয়েলা। জন আরামবুরোর অ্যাসিস্টে দারুণ হেডে গোল করেন ইডুয়ার্ড বেলো। ৭ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে ভেনিজুয়েলা। এবার বাঁপায়ের দুর্দান্ত শটে জ্যামাইকার জাল খুঁজে বের করেন সলেমন রনডন। তাকে অ্যাসিস্ট করেন বেলো।
দ্বিগুণ ব্যবধানে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয় জ্যামাইকা। ৮৫ মিনিটে ব্যবধান তিনগুণ করে (৩-০) করে ভেনিজুয়েলা। এতে ম্যাচ থেকে ছিটকে যায় জ্যামাইকা। অবশেষে দুর্দান্ত জয়ে গোটা ৯ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা করে নেয় ভেনিজুয়েলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.