জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে রাঙ্গামাটিতে যান চলাচল বন্ধ

রাঙ্গামাটি প্রতিনিধি: সরকারের বেধে দেওয়া জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সকাল থেকে রাঙ্গামাটি-চট্টগ্রাম মহা সড়কসহ জেলার সবকটি অভ্যন্তরীণ সড়কের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে রাঙ্গামাটি-চট্টগ্রাম বাস মালিক সমিতির সদস্যরা।
গতকাল শুক্রবার (০৫ আগস্ট) রাতে হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে আজ শনিবার (০৬ আগস্ট) সকালে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।
এদিকে, গ্যাসচালিত গণপরিবহন সড়কে চলাচল করলেও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। সঙ্গে বিপাকে পড়েছে স্কুলগামী শিক্ষার্থীরা। সকালে অনেককেই পায়ে হেঁটে কর্মস্থলে যেতে দেখা গেছে।
রাঙ্গামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বিটিসি নিউজকে বলেন, ‘হুট করে তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেওয়ায় আমরা বেকায়দায় পড়েছি। এজন্য প্রাথমিকভাবে আজ শনিবার (০৬ আগস্ট) সকাল থেকে শহরে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত না আসা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য শহরে সিএনজিসহ দূরপাল্লার যানবাহন বন্ধ থাকবে।’
এদিকে, গতকাল শুক্রবার (০৫ আগস্ট) রাতে তেলের নতুন দাম কার্যকর হওয়ার সাথে সাথে সবগুলো ফিলিং স্টেশনে তেল বিক্রি বন্ধ হয়ে যায়। ক্রেতাদের অভিযোগ, তেল মজুদ রেখে আজ সকাল থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করছে।
উল্লেখ্য, ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাঙ্গামাটি প্রতিনিধি মো. মাজহারুল করিম মাজেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.