জ্বালানি তেলের দাম বাড়ানোয় বিক্ষোভের ডাক বিএনপির

ঢাকা প্রতিনিধি: জ্বালানি তেলের দামসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ানোর প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ সোমবার (০৮ আগস্ট) বিকেলে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এসময় বিএনপির মহাসচিব বলেন, জ্বালানি তেলের মূল্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দুই দিনের কর্মসূচি পালন করবে বিএনপি। ১১ আগস্ট বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ এবং ১২ আগস্ট শুক্রবার সারা দেশে প্রতিটি মহানগর ও জেলায় প্রতিবাদ সমাবেশ পালন করা হবে। এরপর আমরা কর্মসূচি নিয়ে সামনে ঐক্যবদ্ধভাবে রাজপথে যাব।
অপরদিকে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক নেতা আব্দুর রহিম হত্যা এবং জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে কেন্দ্রীয় যুবদল। আয়োজক সংগঠনের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সঞ্চালনা করেছেন সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না।
স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আব্দুস সালাম আজাদ, রফিকুল আলম মজনু, আমিনুল হক, সাইফুল আলম নিরব প্রমুখ উপস্থিত ছিলেন।
নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর পৌনে দিকে  তিনটার এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়। বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে দুপুর ১টা থেকে যুবদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে নয়াপল্টন কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। নেতাকর্মীদের সরকারবিরোধী নানা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে নয়াপল্টনের আশপাশ। ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.