জেল হত্যা দিবস উপলক্ষে রাসিকের আলোচনা সভা

 

রাসিক প্রতিবেদক: ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে আজ। সকালে নগর ভবনে ওয়ান স্টপ বুথচত্ত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক। বক্তব্যে তিনি বলেন, ইতিহাসকে বাদ দিয়ে কিছু হতে পারেনা। ইতিহাস নিষ্ঠুর, তার চাঁকাকে পিছানো যায়না। সত্যের মুখোমুখী একদিন করতেই হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল খুনীদের বিচারের আওতায় আনা হয়েছে। জাতি তাঁদের ক্ষমা করেনি। এ দিবসে সকল খুনীদের বিচারও দাবি করেন তিনি। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মানুষকে প্রকৃত ইতিহাস জানতে দেয়া হয়নি বরং প্রকৃত ইতিহাস বিকৃত করা হয়েছে। আমাদের প্রকৃত ইতিহাস জানতে হবে; জানাতে হবে সকলকে। এ দায়িত্ব আমাদের।

এ দেশের উন্নয়নের এ ধারাবাহিকতা রক্ষায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আনতে হবে। জাতীয় চারনেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে রাজশাহীর উন্নয়নে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে মন্ত্রী হিসেবে দেখার আশাবাদ ব্যক্ত করেন তিনি। সভায় বক্তারা জাতীয় চারনেতার কর্মময় জীবনের প্রতি স্মৃতিচারণ করেন। সভায় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর মাজারটি কমপ্লেক্স গড়ার বিষয়ে আলোচনা করা হয়।

আলোচনায় অংশগ্রহণ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আবুল কাশেম, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মতিউর রহমান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আজমেরী আহম্মেদ মামুন। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক বারকুল্লাহ বিন দুর হুদা।

রাজশাহী সিটি কর্পোরেশন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন।
মঞ্চে উপস্থিত ছিলেন রাসিকের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রেজাউন নবী দুদু, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযিম, রাসিকের সচিব মোঃ রেজাউল করিম, রাসিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ দুলাল শেখ । আলোচনা সভায় রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের উদ্দেশ্যে নগর ভবন চত্বর থেকে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান এঁর মাজার পর্যন্ত একটি মৌন র‌্যালি’র আয়োজন করা হয়। র‌্যালি শেষে রাসিকের পক্ষ থেকে কামারুজ্জামান এঁর মাজারে পুস্পস্তবক অর্পণ শেষে তাঁর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। র‌্যালিতে রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.