জেলা স্বেচ্ছাসেবকলীগের দাবী নাটোরের আ. লীগের সংসদ সদস্যরা নৌকা বিরোধী


নাটোর প্রতিনিধি: নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাবী করা হয়েছে, একমাত্র নাটোর সদরের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ছাড়া জেলার অপর তিনটি নির্বাচনী আসনের সংসদ সদস্যরা নৌকা বিরোধী। এরা নৌকার সরাসরি বিরোধীতা করেছেন। নৌকার বিরোধীতা করায় এরা আওয়ামীলীগ করারই যোগ্যতা রাখেন না।
স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু নাটোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাটোর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ইসতিয়াক আহমেদ ডলারকে সভাপতি এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনকে সাধারণ সম্পাদক কাে আগামী তিন বছরের জন্য গত ২০জুলাই যে কমিটি গঠণ করেছে তা দলের গঠনতন্ত্র বিরোধী দাবী করে পূর্বেও কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়। সম্মেলন ছাড়া স্বেচ্ছাসেবক লীগের কোন কমিটি করার সুযোগ নেই বলে দাবী করাহয়।
নাটোর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আজ শনিবার সকাল ১১টায় আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন দুইমাস আগে বিলুপ্ত করা আগের কমিটির আহবায়ক অ্যাডভোকেট আরিফুর রহমান সরকার, যুগ্ম আহবায়ক আহম্মেদ সেলিম,ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মোস্তারুল ইসলাম আলম ও সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জহুরুল ইসলাম সাক্কু।
উপস্থিত ছিলেন নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়াসহ জেলার সকল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। সম্মেলনে বলা হয়,‘সম্প্রতি জেলা স্বেচ্ছাসেবক লীগ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় কমিটি। কিন্তু নতুন করে কমিটি ঘোষণা হয়েছে রাতের আধারে হঠাৎ করে। সংগঠনের কোনো নেতাকর্মীদের অবহিত না করে রাতের আধারে স্থানীয় আওয়ামী লীগের কিছু স্বার্থান্বেষী মহল নিজেদের স্বার্থ হাসিল করতে কেন্দ্রীয় নেতাদের সাথে যোগসাজশে এ পকেট কমিটির অনুমোদন করিয়েছে, যা স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র ও আদর্শবিরোধী। অযাচিত লোকজন দিয়ে গঠন করা কমিটির ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে।
সংবাদ সম্মেলনে আরোও বলা হয় , নবগঠিত জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে যাকে সভাপতি করা হয়েছে তিনি শহরের চিহ্নিত রাজাকার সোনা মিয়ার সন্তান ইসতিয়াক আহম্মেদ ডলার। আমরা রাজাকারের বংশধরদের কোথাও দেখতে চাই না। সংগঠনের নেতা কর্মীদের প্রশ্ন -একজন রাজাকারের ছেলে কীভাবে নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হয়? রাজাকার সোনা মিয়া নাটোরে অনেক মানুষকে হত্যা করেছে, লুটপাট করেছে। সেই কুলাঙ্গারের সন্তান কিভাবে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হয় ? একজন মাদক স¤্রাটের ছোট ভাইকে সাধারণ সম্পাদক কওে বিনাভোটে যে কমিটি করা হয়েছে তা বাতিল করে পুনরায় সম্মেলন করে ভোটের মাধ্যমে কমিটি গঠন করতে হবে।
নবঘোষিত কমিটির সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনকে কোনো দিন স্বেচ্ছাসেবক লীগের কোনো কর্মসূচিতে দেখা যায়নি । যারা রাতদিন পরিশ্রম করে স্বেচ্ছাসেবক লীগকে জেলায় শক্তিশালী করেছে ,যারা বিএনপি-জামাতের নির্মম অত্যাচার সহ্য করেছে, জেল খেটেছে, বছরের পর বছর দলের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে তাদের অবমূল্যয়ান করা হয়েছে।
নাটোরে নৌকা বিরোধীতার তালিকায় রয়েছেন বর্তমান আইসিটি প্রতিমন্ত্রী নাটোর-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক, সাবেক প্রতিমন্ত্রী নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং নাটোর-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল। সংবাদ সম্মেলনে নতুন কমিটির তিনজনসহ-সভাপতি যথাক্রমে মলয় কুমার, বুলবুল আহমেদ ও বুলেট পুরাতন কমিটির সাথে একাত্বতা ঘোষণা করেন।
এসবি বষয়ে জানতে চাইলে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন বলেছেন, দুই যুগ দায়িত্বে থেকে কোন কাজ না করাও সম্মেলন না করে পদ আকড়ে বসে থাকায় গঠনতন্ত্র মেনেই কেন্দ্রীয় কমিটি দুই মাস আগের কমিটি বিলুপ্ত করে জেলা আওয়ামীলীগের মতামত নিয়ে সকল নিয়ম মেনেই নতুন কমিটি গঠন করেছে। আমদের সম্মানহানী করতে পদ বঞ্চিতরা যাই বলুকনা কেন আমরা হঠাৎ দলে আসিনি, আমরা তৃনমূল থেকে উঠে এসেছি, আমরা জনপ্রতিনিধি, মানুষ আমাদের খুব ভালো করে চিনে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.