জুলিয়ান অ্যাসাঞ্জের মুক্তির দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

খুবি প্রতিনিধি: অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করার যে লড়াই চলছে দেশে দেশে, সে লড়াইয়ের নেতা উইকিলিকসের সহপ্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের মুক্তি ও সারাবিশ্বে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের  সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে  আজ রবিবার (২৮এপ্রিল) দুপুর ১ টায়   হাদি চত্বরে এ মানববন্ধন করা হয়।

‘কালো থাবার গ্রাস থেকে মুক্ত হোক বিশ্ব’ ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে খুবির সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত  ছিলেন।

তথ্যের অবাধ প্রবাহের ওপর গুরুত্বারোপ করে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মনিরুল ইসলাম বলেন, আমাদেরকে অ্যাসাঞ্জের দেখানো পথেই মুক্তির খোঁজ করতে হবে। যেখানেই অন্যায় দেখবেন একটি প্ল্যাকার্ড হাতে দাড়িয়ে পড়ুন।  তিনি বলেন, সাম্প্রতিক সময়ের সাম্প্রদায়িক হামলার যে প্রবণতা তা আমাদের সম্প্রতি আর  ভালোবাসা দিয়ে প্রতিহত করতে  হবে। তিনি  বাংলাদেশে বিভিন্নভাবে গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টারও সমালোচনা করেন ।

বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক আবুল ফজল বলেন, পুঁজিপতিদের মুখোশ খুলে যাওয়ার ভয়েই আজ অ্যাসাঞ্জকে গ্রেফতার করা হয়েছে। তিনি কেবলই একজন ব্যক্তি নন;  ‘গণসাংবাদিক’ অ্যাসাঞ্জের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবি জানানো আমাদের নৈতিক দায়িত্ব বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য,গত ১১ এপ্রিল জুলিয়ান অ্যাসাঞ্জকে  যুক্তরাজ্যে ইকুয়েডরের দূতাবাস থেকে বের করে গ্রেপ্তার করে লন্ডনের পুলিশ। দীর্ঘ সাত বছর লন্ডনে ইকুয়েডরের দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন অ্যাসাঞ্জ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুবি প্রতিনিধি শফিক ইসলাম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.