জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা অনুদান দিলেন প্রধান উপ‌দেষ্টা

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: জুলাই শহীদ স্মৃ‌তি ফাউন্ডেশন গঠন করা হয়েছে। সরকারের ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এ ফাউন্ডেশনে ১০০ কো‌টি টাকা অনুদান দিয়েছেন প্রধান উপ‌দেষ্টা ড. ইউনূস।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার পক্ষ থেকে নেয়া উদ্যোগের কথা সংবাদ সম্মেলনে জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ মুগ্ধের ভাই স্নিগ্ধ।
সাত সদস্ বিশিষ্ট এ ফাউন্ডেশনের প্রধান হলেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস। সাধারণ সম্পাদক হলেন শহীদ মুগ্ধর ভাই স্নিগ্ধ।
সংবাদ সম্মেলনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন নিয়ে সাতটি উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে একটি উদ্যোগ হচ্ছে, যারা অর্থ সংকটে ভুগছেন তাদের জরুরি আর্থিক সহায়তা, এককালীন একটি ভাতা ও মাসিক ভাতা দেয়া হবে। এটা এই সপ্তাহেই আমরা শুরু করব। দে‌শ ও দে‌শের বাই‌রে যে কেউ এখা‌নে অনুদান দি‌তে পা‌র‌বে।’
মুগ্ধ’র ভাই স্নিগ্ধ বলেন, ‘যারা আহত হয়ে চি‌কিৎসাধীন রয়েছেন তাদের চি‌কিৎসা শুরু করা হবে প্রথম কাজ। এ সপ্তাহ থেকে সহায়তার কাজ শুরু হবে। শহীদ পরিবারদের এখান থেকে অনুদান দেয়া হবে।’
রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.