জুতা নাকি মোবাইল, কী ছোড়া হয়েছে মোদির গাড়িতে?

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তৃতীয় দফায় ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর প্রথমবারের মতো নিজের নির্বাচনী লোকসভা কেন্দ্র বারানসিতে গিয়েছিলেন নরেন্দ্র মোদি। কিন্তু সেখানেই ঘটে গেছে এক ‘অঘটন’।
মঙ্গলবার (১৮ জুন) মোদির বুলেট প্রতিরোধী গাড়ির ওপরে উড়ে এসে পড়ে একটি বস্তু। এ দৃশ্যটি মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে।
ভাইরাল ভিডিওটি ১ মিনিট ৪১ সেকেন্ড দৈর্ঘ্যের। এতে দেখা যায়, ভিডিওর ঠিক ১৯ সেকেন্ডের মাথায় মোদির বুলেট প্রতিরোধী গাড়ির বনেটের ওপর কিছু একটা উড়ে এসে পড়েছে। আর এক নিরাপত্তা কর্মকর্তা দ্রুত সেই বস্তুটি সরিয়ে দিচ্ছেন।
ভিডিওটি দেখে নেটিজেনরা নানা রকম মন্তব্য করেছেন। নেটিজেন এবং স্থানীয়দের কেউ কেউ দাবি করেছেন, মোদির গাড়ির ওপর ‘হাওয়াই চপ্পল’ উড়ে এসে পড়েছে, অন্যকিছু না।
এদিকে উত্তরপ্রদেশের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মোদির গাড়ির ওপর একটি মোবাইল পড়েছিল। এ ঘটনার নেপথ্যে কোনো উদ্দেশ্য ছিল না।
তবে বস্তুটি যা-ই হোক, এ ঘটনায় প্রধানমন্ত্রী মোদির নিরাপত্তা ব্যবস্থায় যে গলদ রয়েছে তা স্পষ্ট।
প্রসঙ্গত, মঙ্গলবার সরকারি কর্মসূচিতে অংশ নিতে বারানসি গিয়েছিলেন মোদি। তার গাড়িবহর বারানসির দশাশ্বমেধ ঘাটের দিক থেকে কেভি মন্দিরের উদ্দেশে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসন কিংবা প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি অবশ্য আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানায়নি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.