জীবিকা নয়, জীবন’র জন্যই শিক্ষা প্রয়োজন : কাদের

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: জীবিকা নয়, জীবনের জন্যই শিক্ষা প্রয়োজন, এই বাস্তবতা শিক্ষার্থীদেরকে উপলব্ধি করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (০৫ সেপ্টেম্বর) ময়মনসিংহের ত্রিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে কবি কজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু : বাঙালির চেতনার বাতিঘর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের তার সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

বিভেদের দেয়াল ভেঙে সম্প্রীতি ও সৌহার্দ্যের সেতুবন্ধনই দেশকে এগিয়ে নিয়ে যাবে সোনালী অর্জনের নবদিগন্তে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের দৃষ্টিশক্তিতে নেতিবাচক রাজনীতির ঘন কুয়াশা জমেছে বলেই সরকারের সাহসী ও ভাল উদ্যোগ দেখতে পান না। তারা পূর্ণিমা রাতে অমাবস্যার আঁধার দেখেন, গভীর হতাশায় মাঝে মধ্যে হাঁক ছাড়েন।

সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে পরিবেশ অনুকূলে এলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থী ও অভিভাবকদের ধৈর্য ধরার আহ্বান জানান।

তিনি এ সময় সচেতনতা ও সতর্কতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে বলেন, কোনো ধরনের শৈথিল্যতা মোটেই কাম্য নয়।

ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সংসদ সদস্য মাওলানা রুহুল আমীন মাদানি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর হারুন অর রশিদসহ অন্যন্য শিক্ষকবৃন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.