জীবন দিয়ে হলেও জিএম কাদেরের পক্ষে থাকার ঘোষণা জেলা ও মহানগর জাতীয় পার্টির ঘোষণা, রওশন বিরোধী বিক্ষোভে উত্তাল রংপুর : ঝাড়– মিছিল

রংপুর ব্যুরো:  বিরোধী দলীয় উপ-নেতা রওশনকে কোনভাবেই জাতীয় পার্টির চেয়ারম্যান মানবেন না দলটির দুর্গখ্যা রংপুর এবং রংপুর বিভাগের নেতাকর্মীরা। এজন্য তারা দুর্বার আন্দোলন গড়ে তুলতে প্রস্তুত।

আজ শুক্রবার বিকেলে জাতীয় মহিলা পার্টির নেতৃত্বে স্মরণকালের সর্ববৃহত ঝাড়– ও জুতা মিছিল হয়েছে রংপুর মহানগরীতে।

এসময় রওশনের দুই গালে ঝাড়– মারে তালে তালেশ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে নগরী। এদিকে চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের পক্ষে থাকার ঘোষণা দিয়ে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি ঘোষণা দিয়েছেন জীবন দিয়ে হলেও এরশাদের নির্দেশ বাস্তবায়ন করবেন তারা।

বিকেল চারটায় নগরীর পায়রাচত্বর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয় থেকে জেলা ও মহানগর জাতীয় মহিলা পার্টি ঝাড়– ও জুতা মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন জেলা সভানেত্রী নাঈম জেসমিন, সেক্রেটারী জোসনা বেগম এবং মহানগর সভানেত্রী জেসমিন বেগম ও সাধারণ সম্পাদক জেসমিন আখতারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। মিছিলে রওশন এরশাদ এবং ব্যারিস্টার আনিছুল ইসলাম মাহমুদকে ২৪ ঘন্টার মধ্যে দল থেকে বহিস্কারের দাবি জানানো হয়। বিক্ষোভে রওশনের দুই গালে, জুতা মারো তালে তালে, শ্লোগান দেয়া হয়। রওশনের দুই গালে, ঝাড়– মারো তালে তালে। রংপুরের মাটি জিএম কাদেরের ঘাটি। রওশনকে বহিস্কার করো, করতে হবে। মিছিলে রওশনের প্রতিকৃতিতে লাল ক্রস চিহ্ন সংবলিত প্লাকার্ড প্রদর্শ করা হয়। বিক্ষোভে কয়েক হাজার নারী অংশ নেন।

এদিকে চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের পক্ষে থাকার ঘোষণা দিয়েছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি। দলটির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ঘোষণা দিয়ে বলেছেন, রংপুর জেলা জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মী ও এবং সাধারণ জনগণ জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের সাথে থাকবে। এরশাদ স্যার যে নির্দেশনা দিয়ে গেছেন আমরা তা অক্ষরে অক্ষরে যথাযথভাবে পালন করবো এবং মান্য করবো। এরশাদ স্যারের নির্দেশনা অনুযায়ী কোনে মূল্যে জিএম কাদেরকে চেয়ারম্যান রাখবো ইনশাল্লাহ। আমাদের এই ঘোষণা বাস্তবায়নের স্বার্থে আমরা যে কোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি।

দলটির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বিটিসি নিউজকে বলেন, আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদ স্যার জীবদ্দশায় চেয়ারম্যান হিসেবে জি এমকাদেরকে স্থলাভিষিক্ত করে গেছেন। সেটি বিভিন্ন প্রেস ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় ফলাও করে প্রচার হয়েছে। সারা বাংলাদেশের সকল মানুষ সেটা জানেন, মানেন। এরশাদের কর্মী হিসেবে আমরা তার কথা অক্ষরে অক্ষরে পালন করবো। আমরা চেয়ারম্যান হিসেবে রওশকে মানিনা। তিনি যেই হোন না কেন। তিনি যদি এরশাদের বউ হন, ভাই হন, সন্তান হোন, যেকেউ হন না কেন। আমার চেয়ারম্যান হিসেবে এরশাদের নির্দেশনা অনুযায়ী জিএম কাদেরের বাইরের কাউকে মানবো না। জাতীয় পার্টির রংপুর বিভাগের সকল নেতাকর্মী এব্যপারে ঐক্যবদ্ধ। তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, রওশন কিংবা রশনপন্থীরা যদি আমাদের এই অবস্থানের ব্যপারে কোন ধরনের ব্যতয় ঘটানোর চেস্টা করেন তাহলে জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও আমরা তাদের প্রতিহত করবো। এবং সারা বাংলাদেশে জিএম কাদেরের নির্দেশে জাতীয় পার্টি চলবে।

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ। মৃত্যুর আগে এরশাদ জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের অবর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে লিখিত প্রেস বিজ্ঞপ্তি এবং ভিডিও প্রচারণা করেন।  দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এরশাদের নির্দেশনা অনুযায়ী জিএম কাদেরকে চেয়ারম্যান ঘোষণা করেন। এরপর গত ৫ সেপ্টম্বর রওশনের গুলশানের বাসায় ব্যারিষ্টার আনিছুল ইসলাম মাহমুদ রওশনকে চেয়ারম্যান ঘোষণা করেন সংবাদ সম্মেলেন। একই দিনে ওই সিদ্ধান্তকে না মানার ঘোষণা দিয়েছেন জিএম কাদের। বিষয়টি এখন টক অব দ্যা ওয়ার্ল্ড। এরই মধ্যে ফুঁসে উঠেছে জাতীয় পার্টির দুর্গ রংপুর। এরশাদের মৃত্যুর পরও তার দাফন নিয়ে নজীরবিহীন বিক্ষোভ হয়েছিল রংপুরে। বিক্ষোভের মুখে রওশন ঢাকায় দাফনের সিদ্ধান্ত থেকে সরে আসেন এবং রংপুরের পল্লী নিবাসে দাফনের অনুমতি দিতে বাধ্য হনে। ওই আন্দোলনেও নেতৃত্ব দিয়েছিলেন রংপুর সিটি মেয়র প্রেসিডিয়াম সদস্য ও মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.