জিয়া ছাড়া বাংলাদেশ নামে কোন ভূখন্ড- রচিত হতনা: মিনু

 

নিজস্ব প্রতিবেদক: মহান স্বাধীনতার ঘোষক, সাবেক রাষ্ট্রপতি, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মহানগর বিএনপি’র আয়োজনে গতকাল বুধবার বিকেল ৪টায় নগরীর লোকনাথ স্কুল মাঠে আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সকল দলীয় কার্যালয়ে সকাল ৭টায় জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং দলীয় পতাকা অর্ধনিমিত ভাবে উত্তোলন করা হয়। সেইসাথে মহানগরের সকল দলীয় কার্যালয় ও গুরুত্বপূর্ণ মোড়ে বাংলা তরজমা সহ পবিত্র কোরআন তেলওয়াত করা হয় বলে মহানগর বিএনপি সুত্রে জানা গেছে। সভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার ও বিএনপি’র য়ুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মহসিন ইসলাম।

অন্যদের মধ্যে রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্ট,ু মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান মনি, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ মখ্দুম থানার সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন দিলদার, শ্রমিক দলের সভাপতি ঈমার উদ্দিন ঈশা।

আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন,জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সমাপ্তু, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়কবৃন্দ জাকির হোসেন রিমন,আনন্দ কুমার, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, রাজশাহী মহানগর মহিলা দলের যুগ্ম আহ্বায়কবৃন্দ এ্যাডভোকেট রওশন আরা পপি, অধ্যাপিকা সখিনা খাতুন , নুরুন্নাহার বেগম, জরিনা বেগম, মুসলেমা বেলী, রোজী, পুতুল, শিখা, গুলশান আরা মমতা, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা সভাপতি রেজাউলি করিম টুটুল, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাদ্রদলের যুগ্ম সম্পাদক আরফিন কনক সহ রাজশাহী মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল সহ ৩৭টি ওয়ার্ডের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিনু বলেন, বাংলাদেশ উন্নয়নের রুপকার, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্ততা, বাংলার রাখাল রাজা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন বাংলার ইতিহাসের অবিসংবাদিত নেতা। তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ঘোষনা দেন। তাঁর ঘোষনায় বাংলাদেশের আপামর জনসাধারণ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ নামে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা লাভ করে এবং বিশ্বের ইতিহাসে বাংলাদেশ নামে একটি দেশ রচিত হয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাড়া বাংলাদেশ নামে কোন ভূখ- রচিত হতনা।

তাঁর দৃঢ় নেতৃত্বে এবং সাহসিকতার জন্যই বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করে। অথচ এই ক্ষণজন্মা রাষ্ট্রনায়ককে বর্তমান সরকারের নেতৃত্বে তৎকালীন সময়ে হত্যা করা হয়। জিয়াউর রহমানকে হত্যার ফলে দেশ অন্ধকাওে নিমজ্জিত হয়। বহুদলীয় গণতন্ত্রের প্রথা বিলুপ্তি হয়। দেশে স্বৈরশাসনের আবির্ভাব হয় এবং দীর্ঘ ৯বছর দেশের জনগণ স্বৈরশাসকের হাতে নির্যাতিত হতে থাকে। এই স্বৈরশাসকের কবল থেকে বাংলাদেশের জনগণকে রক্ষা, গণতন্ত্র পূণরুদ্ধার ও বহুদলীয় রাষ্ট্র প্রথা ফিরিয়ে আনার জন্য দেশমাতা, গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে অন্ধকার কারাগারে রেখে হত্যার চেষ্ঠা করছে এই সরকার।

এছাড়াও অবৈধ সরকারের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিংসা পরবশত হয়ে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সাজানো ও প্রহসনের রায় দিয়ে কারাগারে রেখেছে। বেগম জিয়া অসুস্থ হলেও সরকার সুকিৎসা প্রদান করছেনা। বেগম জিয়াকে কারাগারে রেখে এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবেনা। বেগম জিয়ার মুক্তির জন্য আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে সকলকে সক্রিয় অংশগ্রহন করার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে মেয়র বুলবুল বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের দিনক্ষণ ধার্য করা করেছে নির্বাচন কমিশন। খুলনার ন্যায় আরো একটি প্রহসনের নির্বাচন করার জন্য এই তপশিল ঘোষনা করেছেন। আওয়ামী লীগ ও আওয়ামী পুলিশ বাহিনী দিয়ে ঘোষিত সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীকে নির্বাচিত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই সকল ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য সিটি কর্পোরেশন এলাকার সকল নাগরীক এবং দলীয় নেতাকর্মীদের একতাবদ্ধ থাকার আহবান জানান। বক্তব্য শেষে বেগম জিয়ার নি:স্বর্ত মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার তাঁরা শারীরিক সুস্থতা এবং দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। ( প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.