জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনায় দেশ স্বাধীন হয় : মিনু

বিএনপি প্রতিবেদকমহান বিজয় দিবস উপলক্ষে আজ রোববার সকাল সাড়ে ৮টায় মহানগর বিএনপি ও অঙ্গ ও সহেযাগি সংগঠনের নেতৃবৃন্দ শহীদদেও প্রতি শ্রদ্ধা জানাতে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন। নেতৃবৃন্দ শহীদেন আত্মার মাগফিরাত কামনা করেন। এসময়ে মিনু বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা করেছিলেন। তিনি যদি স্বাধীনতার ঘোষনা না করলে বাংলাদেশ নামে কোন দেশ প্রতিষ্ঠা হতনা।

দেশে যখন পাকিস্তানী সৈন্যরা হত্যাকা- শুরু করে তখন মেজর জিয়া পাকিস্তানী সেনাকে হত্যা করে বাংলাদেশে ফিরে আসেন এবং স্বাধীনতার ঘোষনা দেন। তাঁর ঘোষনার প্রেক্ষিতে দেশের আপামর জনগণ একত্রিত হন এবং যার যা আছে তাই নিয়ে তিনি পাকিস্তানী হানাদার বাহিনীর উপর ঝাপিয়ে পড়ে। দীর্ঘ ৯মাস মর্মান্তিক যুদ্ধ করে দেশ স্বাধীন কওে এই দেশর দামাল ছেলেরা। এসময়ে প্রায় ৩০ লক্ষ মানুষ মারা যান। দীর্ঘ ৪৭ বছর পুর্বে এদশে স্বাধীন হলেও বাংলাজাতি স্বাধীনতার স্বাদ গ্রহন করতে পারচ্ছেনা। দেশের মানুষ নিরাপদ নয়।

এই সরকার দেশটাকে একটি কারাগাওে পরিণত করেছে। খুন, গুম, জুলুম, নির্যাতন, মামলা, হামলা দিয়ে জনগণকে অতিষ্ঠ কওে তুলেছে। উন্নয়নের নামে কোটি কোটি টাকা লোপাট কওে বিদেশে পাচার করেছে। ব্যাংক গেশ্রকে ধ্বংস করেছে । শেয়ার বাজার ধ্বংশ করে শত শত পরিবারকে পথে বসিয়েছে বলে জানান মিনু।

তিনি আরো বলেন, দেশে এখন কোন প্রকার গণতন্ত্র নাই। এই সরকার একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। নির্বাচন নিয়ে তালবাহানা শুরু করেছে। ধানের শীষের প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে। পুলিশ ও প্রশাসনের সদস্য দিয়ে ধানের শীষের প্রার্থীদেও গ্রেফতার ও হয়রানী করছে। কিন্তু অবস্থা এর চলতে দেওয়া যায়না। স্বধীন দেশে মানুষ স্বাধীনভাবে চলাফেরা করবে, গণতন্ত্র সমুন্নত থাকবে। আর গুলো প্রতিষ্ঠা করার জন্য বিএনপি নির্বাচনে অংশ গ্রহন করেছে। এই নির্বাচনে বিজয়ী হয়ে জনগণের অধিকার ফিরিয়ে আনা হবে বলে জানান মিনু।

পুুস্পস্তবক অর্পনের সময় উপস্থিত বিএনপি কেন্ত্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, রাজপাড়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী হোসেন, মহানগর যুবদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা ওয়ালিউল হক রানা, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন,

মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, ১২ নং সাবেক কাউন্সিলর দিলদার হোসেন, মহানগর যুবদলের সহ-সভাপতি আবু হেনা মোহাম্মদ শাহীন রান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবলু, আপেল, মহানগর মহিলা দলের যগ্ম আহবায়ক সামসুন্নাহার, সামসুন্নাহার, জরিনা, মহিলা নেত্রী জুবাইদা খানম রিতা, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জমান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি ও নাহিনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীসহ শত শত সমর্থক উপস্থিত ছিলেন। #( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.