জিম্বাবুয়ের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও শুরু হয়েছে হতাশা দিয়ে। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের সামনে উড়ে গেছে বাংলাদেশ। সিরিজে পিছিয়ে পড়ে আজ রোববার দ্বিতীয় ওয়ানডেতে ফের স্বাগতিকদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।
হারারের স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ। এই সফরে আগের সবগুলো ম্যাচেই টসে হেরেছিল বাংলাদেশ। এবারও ব্যতিক্রম হলো না। টস জিতে নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক রেজিস চাকাভা।
প্রথম ওয়ানডেতে হার দেখায় সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। তাই সিরিজ বাঁচাতে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই বাংলাদেশের। না হলে আজ জিততে পারলে আজই সিরিজ নিজেদের করে নেবে জিম্বাবুয়ে।
এই ম্যাচে মাঠে নামার আগে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। দলের মূল পারফর্মার লিটন দাস চোটে পড়ে সিরিজ থেকে ছিটকে গেছেন। এ ছাড়া মূল বোলার মুস্তাফিজুর রহমানকেও খেলানো হবে না এই ম্যাচে। সবমিলে প্রথম ওয়ানডেতে হারের হতাশার পাশাপাশি তারকা ব্যাটারের না থাকাও বাংলাদেশের জন্য দুশ্চিন্তার।
তবুও ঘুরে দাঁড়িয়ে সিরিজে নিজেদের আশা বাঁচাতে মুখিয়ে আছে বাংলাদেশ। নিজেদের প্রিয় ফরম্যাটে ঘুরে দাঁড়িয়ে সিরিজ বাঁচাতে পারে কি না বাংলাদেশ সেটাই দেখার!
বাংলাদেশ ওয়ানডে দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, মোহাম্মদ নাঈম ও ইবাদত হোসেন।
জিম্বাবুয়ে দল: রায়ান বার্ল, রেজিস চাকাভা, ব্র্যাডলি ইভান্স, লুক জংগুয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো, ওয়েসলে মাধভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়ঙ্গা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড গাভারা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা ও মিল্টন শুম্বা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.