জিএসটি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় হাবিপ্রবিতে আটক-১ পরীক্ষার্থী

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয়ের ( জিএসটি) ভর্তি পরীক্ষায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় এক পরীক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ভর্তি পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে অসদুপায় অবলম্বনের দায়ে সেই ছাত্রীকে আটক করা হয় বলে জানান হাবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ। পরে ঐ ছাত্রীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে থানায় সোপর্দ করা হয়।
আজ রোববার (২৪ অক্টোবর) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ১২২ কক্ষে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছ পরীক্ষার আওতায় রবিবার হাবিপ্রবিতে প্রায় ৬৬৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
পরীক্ষা শুরুর পর বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এ সময় তিনি জিএসটি ভর্তি পরীক্ষার সার্বিক ব্যাপারে বলেন, “এ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছে।আজকের পরীক্ষায়ও উপস্থিতির হার হাবিপ্রবিতে অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের পরীক্ষার মতোই যা প্রায় ৯৫% । আমরা কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা সমূহ গ্রহণ করছি।
হাবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি ও আবেদন ফি কত হবে এ ব্যাপারে জানতে চাইলে উপাচার্য বিটিসি নিউজকে বলেন, “জিএসটির সব গুলো বিশ্ববিদ্যালয় সভা করে আমরা সিদ্ধান্ত নিবো কবে নাগাদ সার্কুলার প্রকাশ করা যায়। এছাড়া আবেদন ফি থাকবে কি থাকবে না তা নিয়ে জিএসটি ভর্তি পরীক্ষা কমিটির সাথে আলোচনা সাপেক্ষে জানানো হবে “।
উল্লেখ্য, গত ১৭ অক্টোবর ‘ এ ‘ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে দেশের ইতিহাসে প্রথমবার জিএসটি ভর্তি পরীক্ষা শুরু হয়। যা আগামী ১ নভেম্বর ”সি” ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মো: মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.