জার্মানিতে মাংস প্যাকেট-জাত কারখানায় ১৩০০ জনের দেহে করোনা শনাক্ত

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বেশ সফলভাবে করোনা মোকাবেলা করেছিল জার্মানি। কিন্তু মাংস প্যাকেট-জাত করার একটি কারখানায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর জার্মানিতে নতুন করে আবার লকডাউন আরোপ করা হচ্ছে।

দেশের নর্থ-রাইন-ওয়েস্টফারিয়া প্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন, গুটেরস্লো জেলায় – যেখানে ৩৬০,০০০ লোকের বসবাস সেখানে লকডাউন আরোপ করা হচ্ছে। আগামী ৩০শে জুন পর্যন্ত এই লকডাউন বলবত থাকবে।

টনিজ নামে ঐ মাংস প্যাকেট-জাত করার কারখানার কমপক্ষে ১৩০০ শ্রমিক-কর্মচারীর শরীরে ভাইরাস শনাক্ত হওয়ার পর তাদের সবাইকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

জার্মানিতে মে মাসে লকডাউন তুলে নেওয়ার পর এই প্রথম তা আবার আরোপ করা হচ্ছে। জার্মানি যেভাবে করোনাভাইস মোকাবেলা করেছে, তা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। তবে সেদেশে নতুন করে সংক্রমণ নিয়ে উদ্বেগ বাড়ছে।

এদিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন দেশটিতে কড়াকড়ি শিথিল করার ঘোষণা দেবেন আজ। চৌঠা জুলাই থেকে পাব, রেস্টুরেন্ট, গ্যালারি ও থিয়েটার খুলে দেয়া হবে। ২ মিটার থেকে কমিয়ে সামাজিক দূরত্ব এক মিটার করা হবে।

পাবে যারা যাবেন তাদের একটা রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হতে পারে। মুখোমুখি হওয়া এড়াতে বিনোদন কেন্দ্রগুলোতে পূর্ব নির্ধারিত বুকিং সিস্টেম অনুযায়ী ধারণক্ষমতার চেয়ে কম মানুষ অংশ নিতে পারবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.