জামায়াত নেতার নার্সারিতে আ.লীগের এমপি ডা. শিমুলের ভূরিভোজন !

বিশেষ প্রতিনিধি: ছাত্রজীবনে ছিলেন তিনি শিবির নেতা পরে সম্পৃক্ত হন জামায়াতের সাথে। সরকার বিরোধী নাশকতা চালানোর দায়ে তার নামে হয়েছে দুটি মামলা। তবে এই জামায়াত নেতার নার্সারিতে গিয়েই ভোজ করেছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এতে প্রচন্ড ক্ষোভে ফেটে পড়ছেন স্থানীয় প্রকৃত আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এই জামায়াত নেতার নাম হচ্ছে সেতাউর রহমান। উপজেলার ধাইনগর ইউনিয়নের গুপ্তমানিক এলাকায় তার ‘কাজী নার্সারি’। গতকাল রোববার (০৫ জুলাই) দুপুরে এমপি তার নার্সারিতে দুপুরের খাবার খান। তার সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম আসাদ, মনাকষা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সোবহান মধু, সাধারণ সম্পাদক সারোয়ার জাহান সেরফান, বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামিল উদ্দিন, দূর্লভপুরের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, মোবারকপুরের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, দাইপুখুরিয়ার সভাপতি আজমল হক বাদশা ও ধাইনগরের সভাপতি আবদুল কাদের মণ্ডলসহ অন্যান্য নেতাকর্মীরাও ছিলেন।

এতে প্রচন্ড ক্ষোভ প্রকাশ করে দলীয় নেতাকর্মীরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল রোববার সকালে কানসাট ও চককীর্তি ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্যসামগ্রী বিতরণ করেন এমপি শিমুল। পরে তিনি দুপুর সাড়ে ১২টার দিকে ধাইনগর ইউনিয়নের একটি আমবাগানে দলীয় নেতাকর্মীদের সাথে বৈঠক করেন। এরপর পাশেই জামায়াত নেতা সেতাউর রহমানের নার্সারিতে দুপুরের ভূরিভোজন সারেন।

অথচ দেশব্যাপী জামায়াত-শিবিরের তাণ্ডবের সময় গুপ্তমানিক গ্রামে সুজন মার্কেটের সামনে রাস্তার উপর ককটেল-বোমা বিষ্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করার অপরাধে ২০১৪ সালের ২১ ডিসেম্বর সেতাউর রহমানসহ ২৮ জনের বিরুদ্ধে একটি মামলা হয়। মামলাটির বাদীর নাম আশরাফুল আলম। এছাড়া ২০১৭ সালের ১৬ সেপ্টেম্বর বিস্ফোরক দ্রব্য আইনে সেতাউরের বিরুদ্ধে আরেকটি মামলা হয়। পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

আজ সোমবার (০৬ জুলাই) ২০২০ ইং সকালে সেতাফুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ছাত্রজীবনে শিবির করেছি। ২০১০ সাল পর্যন্ত জামায়াত করেছি। কিন্তু আমি পেশায় একজন নিকাহ রেজিস্ট্রার। জেলা কাজি সমিতির আমি সভাপতি। আমার কাজ প্রশাসনের সাথে। যার কারণে আর রাজনীতি করা সম্ভব হচ্ছে না, এখন কোন দলও করি না।

তার নার্সারিতে এমপির ভোজের বিষয়ে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এমপি নেতাকর্মীদের সাথে বৈঠক করতে এসেছিলেন একটি আমবাগানে। আম বাগানটির মালিক আমি এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মণ্ডল। বাগানটির পাশেই আমার নিজের নার্সারি। সেখানে পানির ব্যবস্থা আছে, সে কারণেই খাবারের ব্যবস্থা করা হয়েছিল। আমবাগানে বৈঠক শেষে এমপি আমার এখানে দুপুরে খেয়ে ছিলেন।

ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সরকারদলীয় এমপি ডা. শিমুলের নেতৃত্বে নেতাকর্মীরা এমন এক ব্যক্তির নার্সারিতে মধ্যহ্ন ভোজে মিলিত হয়েছেন, যিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরে আগুন দিয়েছেন।

ক্ষোভ প্রকাশ করে উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ঘটনাটি আমি শুনেছি, বিষয়টি খুব দুঃখজনক। আওয়ামী লীগের একজন এমপি হয়ে একাধিক বিস্ফোরক মামলার আসামির নার্সারিতে উপস্থিত হওয়া কোনভাবে কাম্য নয়।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এ ঘটনায় আমি আমি খুবই মর্মাহত ও লজ্জিত।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খাঁন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এমপি সাহেব উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে বাদ দিয়ে জামায়াত-শিবিরের ক্যাডারের নার্সারিতে ভুড়িভোজ করেছেন। কেন তিনি মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী জামায়াত-শিবির ক্যাডারের নার্সারিতে গিয়ে ভোজ করলেন তার ব্যাখ্যা তাঁকেই দিতে হবে।

এ ব্যাপারে কথা বলতে আজ সোমবার (০৬ জুলাই) এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে গণমাধ্যম কর্মীদের পক্ষ থেকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। তাই বক্তব্য পাওয়া যায়নি। তবে এ বিষয়ে একজন আওয়ামী লীগ নেতার সঙ্গে এমপির একটি কথোপকথনের অডিও রেকর্ড পাওয়া গেছে।

তাতে শোনা যাচ্ছে ওই নেতা এমপিকে প্রশ্ন করছেন, বিতর্ক করার সুযোগ করে দেয়া কি ঠিক হলো? জবাবে এমপি নার্সারিতে যাওয়ার বিষয়টি অস্বীকার করে বলছেন, আমি গিয়েছি কাদের মণ্ডলের বাগানে। জামায়াত নেতার নার্সারিতে তো আমি যাইনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.