জামালপুরে ৬৫ বছর পর গবা খাল পরিস্কার পরিচ্ছন্নতায় বিশেষ উদ্যোগ

জামালপুর প্রতিনিধি: আমরাই পারি, আমরাই পারবো। আমার শহর আমিই গড়বো, আমিই হবো সমাধান এই প্রতিপাদ্যকে হৃদয়ে ধারণ করে জামালপুর শহরকে পরিচ্ছন্ন করতে এক কর্মসূচী পালিত হয়েছে।
শুক্রবার (৩১ মে) সকাল ৭ টায় জামালপুর জামালপুর শহরের জলাবদ্ধতার দূর করার জন্য ঐতিহ্যবাহী গবাখাল পরিষ্কার পরিচ্ছন্ন ,দূষণ ও দখলমুক্ত করতে সর্বস্তরের নাগরিক, সমাজের প্রতিনিধিসহ দলমত নির্বিশেষে সকল জনসাধারণকে নিয়ে গবাখাল পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচিতে স্বত:স্ফর্তভাবে অংশগ্রহণ করেন সকল সরকারি দপ্তরের প্রধানগণ ও জনপ্রতিনিধিবৃন্দ।
জামালপুর-৫ সদর আসনের সংসদ সদস্য মোঃ আবুল কালাম আজাদ এমপি, এর আহ্বানে একত্রিত হয়ে উক্ত কাজে অংশগ্রহণ করেন জামালপুর জেলা প্রশাসক মো. শফিউর রহমান, পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম।
পৌর মেয়র ছানুয়ার হোসেন ছানু, জামালপুর পৌরসভা এর উদ্যোগ ও ব্যবস্থাপনায় আরও অংশ গ্রহণ করেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান বিজন কুমার চন্দসহ জেলার সকল সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ফায়ার সার্ভিস ইউনিট, স্কাউট ও সর্বস্তরের জনপ্রতিনিধি সরকার দলীয় নেতা কর্মীবৃন্দসহ জামালপুর শহরের সাধারণ জনগণ।
পরিষ্কার পরিচ্ছন্নতা কাজে জেলা পুলিশ এর উদ্যোগ জনসেবার লক্ষ্যে বিভিন্ন লজিস্টিক সাপোর্ট দেয়া হয়।
পরিবেশ ও মানবকল্যাণের কথা চিন্তা করে আজ থেকে প্রায় ৬৫ বছর আগে গবাখাল খনন করা হয়। জামালপুর শহরের জলাবদ্ধতা, বন্যার কবল থেকে রক্ষার পাশাপাশি কৃষি উৎপাদন ও মৎস্য আহরণের লক্ষ্যে ১৯৬০ প্রায় ৬৫ বছর আগে এই খাল খনন করা হয়।
“শেখেরভিটা থেকে শুরু করে মনিরাজপুর, ছুটগড়, সিংড়িবিল, পলিশা, ধোপাকুড়ি, নাকাটি ও দামেশ্বর হয়ে কেন্দুয়া কালবাড়ি বাজার সংলগ্ন ঝিনাই নদীতে সংযোগ করা হয়।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.