জাবির সিএসই বিভাগে ভাংচুরের অভিযোগ

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ভাংচুরের অভিযোগ উঠেছে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বিরুদ্ধে। গতকাল বুধবার সকাল ১০টায় বিভাগের ৩য় তলায় বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

লিখিত বক্তব্যে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক মো. এমদাদুল ইসলাম। তিনি জানান, বুধবার সকালে পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক আমির হোসেন ভূঁইয়ার উস্কানিতে বিভাগের শিক্ষার্থীরা সিএসই বিভাগের ৩য় তলায় অনুপ্রবেশ করে। পরে পরিবেশ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ৩০-৪০জন শিক্ষার্থী ফটক ভাঙে। তারা দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে আঘাত করে বিভাগে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

তিনি বলেন, পরিবেশ বিজ্ঞান বিভাগের এই শিক্ষার্থীরা সিএসই বিভাগের মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্ট এন্ড টেস্টিং ল্যাব, শিক্ষকদের কক্ষ, অগ্নিনির্বাপক যন্ত্র, নোটিশ বোর্ড সহ বিভিন্ন জিনিসের ক্ষতির চেষ্টা করে।
তিনি আরো জানান, ভাংচুরের বিষয়টি প্রশাসনকে জানানো হলে প্রশাসনের পক্ষ থেকে দুই উপ-উপাচার্য ও প্রক্টোরিয়াল টিমের হস্তক্ষেপে ভবনের ৩য় তলার সিএসই অংশ সিলগালা করা হয়।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আরেক অধ্যাপক আবু সাঈদ মো. মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনার পর আমরা প্রশাসনের সঙ্গে কথা বলেছি। তারা দুই-তিনদিন সময় চেয়েছেন। তাদের কথায় আমরা নিশ্চিত হতে পারি না। আমরা আমাদের শিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করছি। এরপর যেকোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য প্রশাসনকেই দায়ভার বহন করতে হবে।

অভিযোগের বিষয়ে পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি আমির হোসেন ভূঁইয়ার কাছে জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন। তিনি বলেন, ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা। ৩য় তলায় আমাদের সেমিনার কক্ষ ও লাইব্রেরী। তাই গতকাল শিক্ষার্থীরা সেখানে গিয়েছিল। আর ৩য় তলাটি বর্তমানে প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে।

ঘটনার বিষয়ে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নুরুল আলম  বলেন, আমরা ঘটনাটি জেনেছি। আগামীকাল (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা রয়েছে। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। তার আগে আমরা উভয় বিভাগকে ডাকব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর  জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.