জাবির সাতজন আন্দোলনকারীর বিরুদ্ধে থানায় জিডি


জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করার হুমকি দেওয়ার অভিযোগ তুলে সাতজন আন্দোলনকারীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন সাধারণ ডায়েরী (জিডি) করেছে বলে জানা গেছে।

আজ বুধবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয় ও ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) সভাপতি মাহাথির মুহাম্মদ সহ অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় এ জিডি করেন। মাহাথির মুহাম্মদ এবং নজির আমিন চৌধুরী জয় ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে চলমান উপাচার্য বিরোধী আন্দোলনের সংগঠক।

উপাচার্যকে হুমকির অভিযোগের বিষয়ে অভিযুক্ত মাহাথির মুহাম্মদ বিটিসি নিউজকে বলেন, ‘এটা একটা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগ। আমরা অনুমতি নিয়েই তার কার্যালয়ে প্রবেশ করেছি। আন্দোলনকারীদের উপর এমন ন্যাক্কারজনক হামলার পর আমরা তাকে উপাচার্য কার্যালয়ে দায়িত্ব পালন না করতে অনুরোধ জানাই। এটাকে হুমকি হিসেবে সাজানো উদ্দেশ্যপ্রণোদিত।’

নজির আমিন চৌধুরী জয় বিটিসি নিউজকে বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে তার শিক্ষার্থীরা কথা বলতে গেলে সেটাকে যদি হুমকি হিসেবে বিবেচনা করা হয় তাহলে সেটি দুঃখজনক। এর মধ্য দিয়ে উপাচার্য কতটা অসহিষ্ণু মনোভাবের তা বুঝা যায়।’

জিডির বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক বিটিসি নিউজকে বলেন, জিডি হয়েছে বলে শুনেছি। তবে এখনো হাতে পাইনি।

এর আগে গত পহেলা নভেম্বর সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালের উপর হামলার অভিযোগে অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.