জানের ভয়ে, প্রাণের ভয়ে আমার জমিতে আসি নাই – মেজর আখতারুজ্জামান

নাটোর প্রতিনিধি: সাবেক সংসদ সদস্য মেজর(অবঃ) মো. আখতারুজ্জামান বলেছেন, জানের ভয়ে, প্রাণের ভয়ে আমি আমার নিজের জমিতে আসিও নাই। আমার ২৯২টি গাছ কেটে নেওয়া হয়েছে।
মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় শহরের সাহারা প্লাজায় নাটোর প্রাণ কোম্পানির বিরুদ্ধে নানা অভিযোগ এনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের মেজর আখতারুজ্জামান বলেন, আমি ৫০ বিঘা জমি বিক্রির পর ২০০ বিঘা জমি উচ্ছেদ হয়ে গেছিলাম। প্রাণ আমার জমি দখল করে নিয়েছিল। পরে আমি সরকারের উচ্চমহলের সহযোগিতায় আমি আমার জমি ফিরে পেয়েছি। আমার ৩০ বছর বয়সি ২৯২টি গাছ কেটে নেয়া হয়েছে। আমি পুলিশ নিয়ে যেতে পারি নাই, মানুষ নিয়ে যেতে পারি নাই। তখন আমি কিছু বললেই জামায়াত-বিএনপি, যুদ্ধ অপরাধবিরোধী হয়ে যেতাম। তারপরও আমি চুপ হয়েছিলাম। পরবর্তীতে সরকার প্রধানের সাহায্যে আমি আমার জমি ফিরে পেয়েছি। কিন্তু আমার ২৯২টি কাটা গাছ আমি ফেরত পাইনি। এদেশে প্রধানমন্ত্রী ছাড়া কেউ কাজ করে না। সবাই শুধু খায়। তার কারণেই আমি আমার জমি ফিরে পেয়েছি।
সাবেক এ মেজর বলেন, মানুষের কি অস্বাভাবিক কান্না, বৃদ্ধ মানুষ বলছে, রাতে ঘুমাতে পারে না, ছোট বাচ্চা পড়তে পারে না কি বিকট শব্দে। আমের বর্জ্য কি দুর্গন্ধ। গ্রামের ঘরের দরজায় পচা গন্ধ।দেশের প্রথম সারির জাতীয় শিল্প কারখানার কাছে আমরা তো এমন প্রত্যাশা করতে পারি না। আমাদের গলা চেপে ধরেছে অভাব। কোটিপতি তাদেরও অভাব ছাড়ছে না। অভাব আমাদের দুর হচ্ছে না। ফলে অভাবের কাছে আমাদের গলা আটকে আছে। কেউ কথা বলতে সাহস পায় না। কেউ ক্ষমার জন্য, কেউ চাকরির জন্য, কেউ মন্ত্রীর জন্য, কেউ বিত্তের জন্য। সবাই যেন অসহায় ! কার কাছে কে জিম্মি। কে যেন আমার অধিকার সার্থ নিয়ে চলে যায়।
তিনি আরও বলেন, আমি একজনই জনগণের জন্য মরতে পারি কিনা দেখি। আমি জানি, আমি সহজে মরবো না, আমাকে কেউ মারবেও না। যেহুত ভিমরুলের চাকে ঢিল মেরেছি, নিশ্চই ভিমরুল আমাকে কামড় দেবেই।
এসময় সংবাদ সম্মেলনে নাটোর জেলা বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.