জাতীয় শোক দিবসে নাটোরে স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচিতে বাঁধা দেয়ার অভিযোগ

নাটোর প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১৫ই আগস্ট শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন নিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচিতে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শফিকুল ইসলাম শিমুল বাঁধা প্রদান করছে বলে অভিযোগ করেছে স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।
আজ শনিবার সকাল ১১টার দিকে শহরের কানাইখালিতে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত ভাবে এই অভিযোগ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন।
সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলার, সহ-সভাপতি সুপ্রিয় ভৌমিক ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নিওন হোসেন সহ জেলা কমিটির নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে বলা হয়, নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে বলা হয়েছে গত ১০আগস্ট তারা পুলিশ সুপার, নাটোর থানা ও সকল গোয়েন্দা সংস্থাকে লিখিত ভাবে জানিয়েছেন, ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবসের যাবতীয় কর্মসূচি তারা শহরের কানাইখালিতে নাটোর প্রেসক্লাবের সামনে প্যান্ডেল করে অস্থায়ী মঞ্চে পালন করবেন। বরাবর যেহেতু জেলা আওয়ামী লীগের সকল কর্মসূচি কান্দিভিটায় দলীয় কার্যালয়ে পালন করা হয়, এ কারণে তারা বিরোধে না জড়াতে আগের মতোই প্রেসক্লাবে সামনে কর্মসূচি পালন করার জন্য সব দপ্তরে চিঠি পাঠান।
অথচ দুই দিন পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল নিজে স্বাক্ষর করে একই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করেন। শুধু তাই নয় চর দখলের মতো করে তাদের নির্ন্ধারিত স্থান দখল করে প্যান্ডেল নির্মাণ করছেন। এতে করে এমপি শিমুল সংঘাত উস্কে দিচ্ছেন বলে সম্মেলনে অভিযোগ করা হয়। এই অবস্থায় স্থানীয় প্রশাসনের পাশাপাশি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন নেতৃবৃন্দ।
নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান বলেন, স্বেচ্ছাসেবক লীগ দলের একটি অঙ্গ সংগঠন হয়েও এমপি শিমুলের বাঁধায় দলীয় কার্যালয়ে কর্মসূচী পালন করতে পারে না। আওয়ামী লীগ এক যুগেরও বেশি রাষ্ট্রক্ষমতায় অথচ ১৫ই আগস্টের মতো গুরুত্বপূর্ণ কর্মসূচী দলের একটি অঙ্গ সংগঠনকে কারো বিরোধীতার জন্য চার দেয়ালের মাঝে পালন করতে হবে, এটা মেনে নেয়া যায় না।
এ বিষয়ে নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল স্বেচ্ছাসেবকলীগের কর্মসূচীতে বাধা প্রদানের অভিযোগ অস্বীকার করে বলেন, স্বেচ্ছাসেবক লীগ আওয়ামীলীগের অঙ্গ সংগঠন। মুল সংগঠন আওয়ামীলীগের সাথে তাদের কাউন্টার প্রোগ্রাম সাজে না। এছাড়া বিগত দিনে জেলা আওয়ামীলীগ কানাইখালি এলাকায় প্রতিটি শোক দিবসের অনুষ্ঠানে খাদ্য বিতরণ করে আসছে, এবারও তার ব্যতিক্রম নয়।
শিমুল আরও বলেন, সকলকে নিয়ে দলীয় প্রোগ্রাম করার জন্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম তাদের আহবান জানালেও তারা একসাথে কর্মসূচি পালন করতে রাজি হয়নি উল্টো বিরোধিতা করার জন্যই তারা এই ধরনের মিথ্যা বক্তব্য দিচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.