জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক ইলিয়াস

বিটিসি নিউজ ডেস্ক: জাতীয় প্রেসক্লাবের ২০২১-২২ মেয়াদের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি পদে ফরিদা ইয়াসমিন (৫৮১) এবং সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান (৫৬৬) জয় পেয়েছেন।
এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ (৪১৩), সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা (৬১৫), যুগ্ম সম্পাদক মাঈনুল আলম (৫৭৭), মো. আশরাফ আলী (৩৯৫), কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী (৭০৬) নির্বাচিত হয়েছেন।
আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর)সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট শেষে এই ফলাফল পাওয়া গেছে। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল এক হাজার ১৫১টি।
এবারের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ১৭টি পদের বিপরীতে লড়াই করেছেন ৪৬ জন প্রার্থী।
সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বিএফইউজে-বাংলাদেশের সাবেক মহাসচিব ওমর ফারুক এবং প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানের নেতৃত্বে দুটি প্যানেলে ৩৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছিলেন। এছাড়াও ১২ জন স্বতন্ত্রভাবে বিভিন্ন পদে প্রার্থী হয়েছিলেন।  সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে জয় পেয়েছেন ১০ জন।
সভাপতি পদে ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক পদে ওমর ফারুক প্যানেলের অন্য পদের প্রার্থীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক পদে মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী।
এই প্যানেলের সদস্য পদে লড়ছেন আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, মহিউদ্দিন সরকার, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (আহমেদ মুফদি), রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা এবং সলিমউল্লাহ সেলিম।
অপরদিকে সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান পরিষদের অন্য পদে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি পদে খন্দকার হাসনাত করীম, যুগ্ম সম্পাদক পদে নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে সালাউদ্দিন আহমেদ বাবলু। আর সদস্য পদে লড়ছেন মোস্তফা কামাল মজুমদার, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা, শামসুল হক দুররানী, কামরুল হাসান দর্পণ, নূরুননবী রবি, জিয়াউদ্দিন সাইমুম, শাহনাজ বেগম পলি এবং মো. গোলাম কিবরিয়া।
নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিনিয়র সহ-সভাপতি পদে রাশেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা লড়ছেন। সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবু দারদা যোবায়ের বিন হাবীব, কে এম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, মো. ফেরদাউস মোবারক, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবীকা রানী। #

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.