জাতীয় নজরুল সম্মেলনের প্রস্তুতি উপলক্ষে নওগাঁয় সংবাদ সম্মেলন


নওগাঁ প্রতিনিধি: জাতীয় নজরুল সম্মেলনের প্রস্তুতি উপলক্ষে নওগাঁয় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৭ ডিসেম্বর) দুপুর দেড়টায় নওগাঁ জেলা প্রশাসনের উদ্যোগে অতিরিক্ত জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান আগামী তিনদিন ব্যাপী নজরুল সম্মেলনের কর্মসূচী তুলে ধরেন।

তিনি বলেন, আগামীকাল রবিবার (৮ ডিসেম্বর) সকাল ৯টায় শহরের মুক্তির মোড় থেকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির নেতৃত্বে শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। এরপর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে নজরুল গবেষকদের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এদিন বিকেল ৪টায় এবং ৯ তারিখে একই সময়ে ‘নজরুল জীবন পরিক্রমা’ তথ্যচিত্র প্রদর্শণী ও সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

আগামী (১০ ডিসেম্বর) সকাল ১০টায় নওগাঁ সরকারি বিএমসি মহিলা কলেজ ও বেলা ১১টায় নওগাঁ সরকারী কলেজে কবি নজরুলের জীবনি নিয়ে আলোচনা হবে। বিকেল সাড়ে ৪টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সনদপত্র ও পুরস্কার প্রদান করবেন, কবি নজরুল ইনস্টিটিউটের পরিচালক অতিরিক্ত সচিব মো: আব্দুর রাজ্জাক ভুঞা।

এছাড়া জেলা শিল্পকলা একাডেমিতে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত সংগীত প্রশিক্ষণ দিবেন, কবি নজরুল ইনস্টিটিউটের প্রশিক্ষক ফাতেমাতুজ জোহরা ও ইদরিস আলী।

এসময় উপস্থিত ছিলেন, জেলা তথ্য অফিসার আবু সালেহ মো: মাসুদুল ইসলামসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.