জাতীয়তাবাদী ছাত্রদলের ১২ সদস্যকে বহিষ্কার

ঢাকা প্রতিনিধি:  দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ১২জন সদস্যকে বহিষ্কার করেছে বিএনপি। গতকাল শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ১২জন নেতাকর্মীর প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

গত ৩রা জুন মেয়াদোত্তীর্ণ ছাত্রদলের কমিটি বিলুপ্ত ও বয়সসীমা নির্ধারণসহ তিনটি যোগ্যতার বিষয় তুলে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয় বিএনপি। এরপরই, ছাত্রদলের সিনিয়র নেতারা গত ১১ই জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ করে।

এসময় কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগানোর দুঃসাহস দেখায় তারা। একই সঙ্গে কার্যালয়ে আসা কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কার্যালয়ে ঢুকতে বাধা দিয়ে তাদের সঙ্গে বাকবিতণ্ডা এমনকি ধাক্কাধাক্কিতে লিপ্ত হয় ছাত্রদলের বিলুপ্ত কমিটির সিনিয়র নেতারা।

এরপরই গতকাল শনিবার দিবাগত রাত ১১টার কিছু পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.