জাতীয় শোক দিবস উপলক্ষে বাগেরহাটে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতারন

বাগেরহাট প্রতিনিধি: জাতীয় শোক দিবস উপলক্ষে বাগেরহাটে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে বই বিতারন।
নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগ আদর্শ আর বীরত্বগাথা তুলে ধরে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করণের লক্ষ্যে জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে বুধবার ১৭ অগাস্ট দুপুরে ১০০কপি বই বাগেরহাট পৌর শহরে বাসাবাটি রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয় এর স্কুলরে শিক্ষার্থীদের কাছে এ বই বিনামূল্যে দেয়া শুরু হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মাদ মিনা, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মাসুম হাওলাদার সভাপতি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বাগেরহাট জেলা শাখা।
প্রধান শিক্ষক আব্দুল সালাম এর সঞ্চালনায়,আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাধারন সস্পাদক শিকদার রেজাউল কবির. যুগ্ন সম্পাদক রোকনুজ্জামান . সাংগঠনিক সম্পাদক ডাঃ সাজ্জাদ হোসেন লিমন,দপ্তর সম্পাদক’মোঃ মুহিব্বুল্লাহ মুক্তিযুব্দের সৃতি সংরক্ষন সম্পাদক মাহবুবুর রহমান বাদল.সহকারি প্রধান শিক্ষক প্রতাপ কুমার দাস.সহকারি শিক্ষক মোঃ রুহুল আমীন খান.দাস প্রশান্ত কুমার , বিদ্যালয় এর জমি দাতা কামরুল ইসলাম.অনুব কুমার দাস,এইচ এম,মোয়জ্জেম হোসেন,চন্দনা রানী পাল,পৃবিম চন্দ্র সাহা, আবু দাউদ রনি, অভিবাবগ সদস্য উষা রানী চন্দ্র,বক্তব্য করেন স্কুলরে শিক্ষার্থী সুমনা আকক্তার প্রমুখ।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সাংবাদিক মাসুম হাওলাদার বক্তব্য বলেন বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে,বঙ্গবন্ধুকে জানতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যিনি জাতিকে দুই দশকের অধিক সময় ধরে বাঙালি জাতীয়তাবাদে উদ্বুদ্ধ করার পাশাপাশি স্বাধীনতার জন্য প্রস্তুত করে ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন। তারই নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা, মাসুম হাওলাদার আরো বলেন বঙ্গবন্ধুকে হত্যা করা গেলেও তাঁর চেতনাকে হত্যা করা সম্ভব হয়নি ,আজও তার আদর্শ কোটি মানুষ হৃদয়ে ধারণ করে। তিনি বলেন, বঙ্গবন্ধু যেভাবে দেশের মানুষের জন্য ভেবেছেন, কাজ করেছেন; আমাদেরও সেভাবে দেশ ও মানুষের জন্য ভাবতে হবে, দেশের জন্য কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার প্রতিফলন ঘটিয়ে দেশকে এগিয়ে নিতে হবে।
বঙ্গবন্ধু দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন আমাদের দেখিয়েছেন; সেই স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের কাজ করে যেতে হবে।
ম্যানেজিং কমিটির সভাপতি নুর মোহাম্মাদ মিনা তিনি তার বক্তব্য বলেন স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করে, বাঙালির বুকে লালন করা বঙ্গবন্ধুর আদর্শকে ষড়যন্ত্রকারী মুছে ফেলতে চেয়েছিল,বঙ্গবন্ধু একটি অনুভ‚তির নাম যা কখনোই মুছে ফেলা যাবে না। বঙ্গবন্ধুর সাথে কারো তুলনা করাই চলে না।
এদিন বুধবার সকালে জাতীয় শোক দিবসে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বাসাবাটি রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয় এর আয়োজনে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।দোয়া মাহফিল শেষে তাবারোক বিতারন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.