জাতীয় নির্বাচন ও শারদীয় দুর্গা পূজা উৎসবকে ঘিরে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেদিকে সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে – সালাম মুর্শেদী এমপি


বিশেষ (খুলনা) প্রতিনিধি: খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং শারদীয় দূর্গা উৎসবকে সামনে নিয়ে কোন ধরণের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে তার জন্য পুলিশসহ সকল আইন প্রয়োগকারী সংস্থাকে তৎপর থাকতে হবে। তিনি আরও বলেছেন, দূর্গা উৎসবের সময় মাদকের ব্যবহার নিয়ে সকলকে সতর্ক থাকতে হবে।
পাশাপাশি দূর্গা উৎসবকে কেন্দ্র করে অসাধু ব্যবসায়ীরা যাতে নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধি করতে না পারে সে জন্য প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন। তিনি পূজাকালীন সময়ে মন্দীরসমূহে যে সকল স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে আগেভাগে তাদের নাম-দায়িত্ব পালনের সময় বিস্তারিত তথ্য রেজিস্ট্রারে সংরক্ষণ করতে বলেন।
উৎসবকে নির্বিঘ্ন করতে পূজামন্ডপে বিদ্যুতের বিকল্প হিসেবে প্রয়োজনে জেনারেটরের ব্যবস্থা রাখা, প্রতিমা রক্ষণাবেক্ষণ ও নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিমা বিসর্জনের চেষ্টা করতে হবে বলে তিনি জানান।
তিনি আসন্ন শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠুভাবে উৎযাপন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভা সোমবার (৯ অক্টোবর) সকাল ১১টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে খুলনা- ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
উপজেলা কনফারেন্স রুমে উপজেলা নিবার্হী অফিসার খান মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী রেজা বাচা, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ শিরিন ময়না, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ রিপন কুমার সরকার, দিঘলিয়া সদর ইউপি চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল, সেনহাটি ইউপি চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান, গাজিরহাট ইউপি, আড়ংঘাটা ইউপি চেয়ারম্যান এস এম ফরিদ আকতার।
আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম গোলাম রহমান, মুক্তিযোদ্ধা মোল্যা কামরুজ্জামান বাচ্চু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুবুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিপাশা দেবী তনু, উপজেলা তথ্য কর্মকর্তা সাঈদা খাতুন, দিঘলিয়া এম এ মজিদ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম, সেনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ফরহাদ হোসেন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা শামসুন নাহার, দিঘলিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শহিদুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সৌমিত্র দত্ত, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দে, উপজেলা হিন্দু – বৌদ্ধ ,খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি বাবু মিলন কান্তি দে, সাধারণ সম্পাদক সুব্রত স্বর, জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা দিলীপ কুমার দাস, নিত্যনন্দ রায়, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আনছার আলী, ইউনিয়ন কমিটির উজ্জ্বল সরকার, কাঞ্চন ঘোষ, মদন কুমার দাস, আড়ংঘাটা থানার প্রতিনিধি সওকাত হোসেনসহ বিভিন্ন দপ্তরের দাপ্তরিক প্রধানগন ,সামাজিক ব্যক্তিবর্গ।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ বলেন, পূজা মন্ডপগুলোকে নির্মাণ শৈলী, সাজসজ্জা ও নিরাপত্তা এ তিন শ্রেণীতে বিভক্ত করে পুরস্কৃত করা হবে। উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারীরা জেলা পর্যায়ে অংশ গ্ৰহণ করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.