জাতীয় দলের সতীর্থকে ‘ধর্ষক’ বলার অভিযোগে তদন্তের মুখে বেলিংহাম

বিটিসি স্পোর্টস ডেস্ক: গেতাফের ইংলিশ ফুটবলার ও জাতীয় দলের সতীর্থ মেসন গ্রিনউডকে ‘ধর্ষক’ বলার অভিযোগে তদন্তের মুখে পড়েছেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার জুড বেলিংহাম। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গেতাফের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জয় পায় লস ব্লাঙ্কোরা। এই ম্যাচের দ্বিতীয়ার্ধে ঘটেছে এ ঘটনা।
ম্যাচের একপর্যায়ে বেলিংহাম ট্যাকল করার চেষ্টা করেন গ্রিনউডকে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বেলিংহাম গ্রিনউডকে কিছু একটা বলেছেন। এরপর অনেকে দাবি করেন, বেলিংহাম সে সময় গ্রিনউডকে ‘ধর্ষক’ বলে সম্বোধন করেন।
এই ঘটনায় লা লিগার কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানিয়েছে গেতাফে। অভিযোগ আমলে নিয়ে স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ কর্তৃপক্ষ তদন্তও শুরু করেছে। লা লিগা এ ঘটনার তদন্তে একজন ‘লিপ রিডার’ (যিনি শব্দ ছাড়াই ঠোঁট নাড়ানো দিয়ে কথা বুঝতে পারেন) নিয়োগ দিয়েছে।
এক বিবৃতিতে লা লিগা জানিয়েছে, ‘গেতাফে গতকাল অভিযোগটি লা লিগার ম্যাচ পরিচালক এবং লা লিগার কাছে স্থানান্তর করেছে। বিষয়টি তদন্তে লিপ রিডিংয়ের মাধ্যমে বিশেষজ্ঞ প্রতিবেদন দেওয়ার অনুরোধ করা হয়েছে।’
অভিযোগ প্রমাণিত হলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে বেলিংহামকে। এমনটায় জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।
উল্লেখ্য, ২০২২ সালের জানুয়ারিতে বান্ধবীকে পেটানো ও ধর্ষণের অভিযোগে আটক হন গ্রিনউড। যদিও ২০২৩ সালের ফেব্রুয়ারিতে সব অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয় তাকে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.