জলাবদ্ধতায় দুর্ভোগে সিংড়ার হাজারো মানুষ

নাটোর প্রতিনিধি: অতি বৃষ্টির কারনে নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবী পাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। একটি ড্রেনের অভাবে জলাবদ্ধতায় দুর্ভোগ পড়েছে হাজারো মানুষের।

এলাকাবাসীরা বিটিসি নিউজকে জানান, চামারী ইউনিয়নের বিলদহর মৎস্যজীবীপাড়া প্রায় ২৫০০ লোকের বসবাস। যাতায়াতের জন্য একটি মাত্র রাস্তা রয়েছে। এই রাস্তাটি প্রায় ২ বছর হলে জলাবদ্ধতা হয়ে আছে, একটি মাত্র ড্রেনের অভাবে প্রতিবছরই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এবারও গত কয়েক দিনের বর্ষার কারনে পানি জমে জলমগ্ন হয়ে পড়েছে মৎস্যজীবী পাড়াটি। পানি বন্দি হয়ে প্রাইমারি স্কুল, কমিউনিটি ক্লিনিক এ যেতে পারছে না এলাকার মানুষরা।

বিলদহর মৎস্যজীবী পাড়ার নুরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বর্ষার পানি বের হওয়ার জন্য ড্রেন না থাকায় গত দুই বছর ধরে এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

একই এলাকার দুলাল সরকার বিটিসি নিউজকে জানান, গত দুই বছর ধরে জলাবদ্ধতার শিকার হতে হচ্ছে। এবারও পানি বন্দির কারনে রোগ জীবানু ছড়াচ্ছে। মানুষ যাতায়াত করতে গিয়ে দুর্ভোগ পড়ছে। আমরা দ্রুত এই ভোগান্তির নিরসন চাই।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিটিসি নিউজকে বলেন, অতিবর্ষার কারনে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।তাছাড়া আগামীকাল জলাবদ্ধ এলাকায় আমি পরিদর্শনে যাবো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.