জলঢাকায় শীতের গরম কাপড় কেনার ধুম

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: হিমালয় পর্বত ঘেঁষা উত্তরাঞ্চলের নীলফামারী জেলার জলঢাকা উপজেলায় কয়েক দিন ধরে বেড়েছে শীত।সকলবেলা চারিদিকে কুয়াশার চাদরে ঢাকাপড়ে যায়। আবার সন্ধ্যা হলে ধীরে ধীরে নেমে আসে কুয়াশা আর সেই সাথে বইতে শুরু করে হিমেল হাওয়া।

আজ শুক্রবার (২৪-১-২০২০ইং) রাতে পৌর শহরের স্থানীয় জিরোপয়েন্ট মোড়ে ফুটপাতের দোকান গুলোতে শীত নিবারনের জন্য অনেকেই গরম কাপড় কেনার জন্য ভীরজমা।

শীতের কাপড় ব্যাবসায়ী সাদেকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, আমরা বিভিন্ন ধরনে শীতের গরম কাপড় বিক্রয় করি।আমার দোকানে জেকেট,সইটার, ট্রাউজার ইত্যাদি গরম কাপর পাওয়াযায়। কিছু গরম কাপর আছে সে গুলো নির্ধারীত মূল্যে বিক্রয় করা হয় না।তবে জেকেট ২ শত ও ৩ শত ৪/৫ শত টাকা পর্যন্ত বিক্রয় করা হয়

।এরচেয়ে আরও যদি উন্নত মানের কিছু গরম কাপড় হয় তা হলে কাপড় বুঝে দাম নেই। আজকে সুলভ মূল্যে কিছু গরম কাপড় বিক্রি হচ্ছে তাই এতো ভীড়। শীতের গরম কাপড় কেনার জন্য পৌর সভার ৭ নং ওয়ার্ডের ডাকুর ডাঙ্গা এলাকার মৃত্য দোমাসু বর্মন এর ছেলে সুবাষ চন্দ্ররায় এর সাথে কথা হলে বিটিসি নিউজকে বলেন, আমি কিছু গরম কাপড় নিচ্ছি শীত নিবারনের জন্য।

তবে আমার পরিবারের জন্য নয়।আমার বাড়ির পার্শ্ব বর্তি কিছু অসহায় ও দরিদ্র মানুষ আছে তাদেরকে দিব।সেই জন্য কিছু গরম কাপড় কিনলাম। তার এই মহান উদারতা দেখে বিটিসি নিউজ এর প্রতিনিধি এরশাদ আলম তাকে অনেক অনেক ধন্যবাদ জানায়।

অপরদিকে গোলনা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ জহুরুল হক বিটিসি নিউজকে বলেন, প্রথম ও দ্বিতীয়দফা শৈত্যপ্রবাহের পর গত কয়েক দিনে ধরে জলঢাকায় তাপমাত্রা বেড়েছিল কিছুটা,কয়েক দিন আগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছিল সে কারণে দেশের সবচেয়ে উত্তরের জেলা নীলফামারীর জলঢাকায় ফের শীত বাড়তে শুরু করেছে।

তবে সকাল বেলায় কুয়াশায় ঢাকাপড়ে যায় এবং সন্ধ্যায় একই অবস্থা হয়। এতে করে ঠাণ্ডা খুবেই বেড়ে যায়।আর এই শীত নিবারনের জন্য এবং অনেকেই ঠান্ডা তারাতে খরকুটো জ্বালিয়ে তাপ নিচ্ছে শীতার্তরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.