জলঢাকায় এতিমখানা মাদ্রাসা অর্থের অভাবে উন্নয়নের কার্যক্রম থেকে বঞ্চিত


জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারী জলঢাকা উপজেলার বালাগ্রাম ইউনিয়নের পূর্ব বালাগ্রাম মন্তেরডাঙ্গা মদিনাতুল উলুম এতিমখানা মাদ্রাসা বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড থেকে বঞ্চিত হয়ে আসছে।

২০০২ইং সালে এই প্রতিষ্ঠানটি ৪৭ শতাংশ জমির উপরে অবস্থিত হলেও প্রথমে ৪০ জন এতিম ছাত্র নিয়ে এ প্রতিষ্ঠানের পথ চলা। প্রতিষ্ঠানে ৬ জন শিক্ষকের বেতন ভাতা এতিম শিশুদের সার্বিক ভাবে বিভিন্ন সমস্যার সমাধান, তাদের পিছনে পুস্তকের ব্যয় ভার বহন করা সম্ভবপর হয়ে উঠেছে, অপরদিকে একটি ৫ তলা মসজিদের ভিত্তি প্রস্তুর স্থাপন হলেও পূর্ণাঙ্গভাবে মসজিদটির উন্নয়নের মুখ আজও দেখেনি।

গত শনিবার (০৯ অক্টোবর) সরেজমিনে প্রতিষ্ঠানটি দেখতে গেলে চোখে পড়ে প্রতিষ্ঠানের বিভিন্ন অবকাঠামো দিকগুলি। এ প্রতিষ্ঠানে ১৫০ জন ছাত্র থাকলেও আয়া, বাবুর্চিসহ বিভিন্ন দিকের সমস্যাগুলো সমাধান করা পরিচালকের পক্ষে দুঃসাধ্য হয়ে পরেছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক আতিয়ার রহমানের সাথে কথা বললে তিনি বলেন আমার একার পক্ষে প্রতিষ্ঠানের এত সমস্যা সমাধান করা সম্ভব নয়, তাই আমি দেশের বিত্তবান ব্যক্তিবর্গদের কাছে সহযোগীতা কামনা করি।

এ প্রতিষ্ঠানটি যেন স্থায়ী থাকে এবং এতিম শিশুরা এ মাদ্রাসায় পড়াশুনা করে ভবিষ্যতে মানুষ হতে পারে আমি এই কামনায় করি। বড় ধরনের কোন সাহায্য এ মাদ্রাসায় এলে ৫ তলা ভিত্তির মসজিদটি পূর্ণাঙ্গ মসজিদ রুপে-রুপ দেওয়া সম্ভব। তিনি আরো বলেন এ প্রতিষ্ঠানে প্রতিমাসে যে আয় হয় তার চেয়েও বেশি ব্যয় হয়ে আসছে।

আমার কাছে সহযোগীতা পাঠানোর যদি কেহ ইচ্ছা প্রকাশ করে তাহলে ০১৭৩২-৮১৯০২৮ নম্বরে যোগাযোগ কোরে সহযোগীতা করতে পারেন বলে তিনি জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.