জলঢাকায় উন্নয়ন কমিটির মানববন্ধন 

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর জলঢাকায় হাট-বাজারের চান্দিনা সম্পত্তিসহ রাস্তার দুই পার্শ্বের সঠিক সীমানা নির্ধারণ, আগে ড্রেন ও পরে রাস্তা এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের পুণর্বাসনের দাবীতে মানববন্ধন করেন উন্নয়ন কমিটি।
শনিবার সকালে (২ এপ্রিল) উন্নয়ন কমিটির আয়োজনে স্থানীয় জিরোপয়েন্ট মোড়ে দুই ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার নারী পুরুষ অংশগ্রহন করেন।
এ মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ এ কে আজাদ, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক সারোয়ার হোসেন সাদের, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সালাউদ্দীন কাদের, পৌর সভাপতি জাহাঙ্গীর আলম বাবু, ঠিকাদার জিকরুল ইসলাম জিকু,পৌর কাউন্সিলর রুহুল আমিন, শ্রমিক নেতা শাহিনুর রহমান, কৃষক লীগ নেতা মোকলেছার রহমান সঞ্জু, ৪, ৫, ৬ এর পৌর মহিলা কাউন্সিলরের স্বামী নুর আলম, ৫নং ওয়ার্ডের কমিশনার ফজলুল হক, ব্যাবসায়ী মোস্তাফিজুর রহমান, সিএনজি চালক আব্দুল হামিদ, জাকের পার্টির নেতা মাজেদুল ইসলাম, জিয়াউর রহমান, মহসিন আলী।
উক্ত মানববন্ধনে সমাপনী বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র রঞ্জিত কুমার রায়।
১,২,৩ পৌর মহিলা কাউন্সিলরের স্বামী হাফিজুর রহমান মানববন্ধন থেকে নিম্ন লিখিত দাবী গুলো পেশ করেন, ১- /জলঢাকা হাট বাজারের চান্দিনা সম্পত্তি সহ রাস্তার দুই পার্শ্বের সঠিক সীমানা নির্ধারন। ২-/ আগে ড্রেন পড়ে রাস্তা করতে হবে। ৩-/ রাস্তা সম্প্রসারণ করতে গিয়ে ক্ষতিগ্রস্ত দোকান মালিক দের পুর্নবাসন চাই। ৪- পৌর বাজারে একটি আধুনিক সুপার মার্কেট চাই। ৫-/ রিক্সা, ভ্যান,অটোরিক্সা ও সিএনজির জন্য স্টান্ড চাই।
এসময় বক্তব্যারা বলেন,পৌর শহরের প্রাণকেন্দ্র জিরোপয়েন্ট মোড়ের রাস্তার প্রশস্ত করনের চলোমান উন্নয়ন কাজটি বন্ধ হওয়ার কারণে বৃষ্টির পানিতে চরম দূর্ভোগে পড়েছে যানবাহন ও  ব্যাবসায়ী, স্কুল, কলেজের ছাত্র/ছাত্রী এবং পথচারীরা।
শুধু তাই নয় সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা কারনে ছোট বড় যানবাহন চলাচল ও জনগণের দুর্ভোগের শিকার হচ্ছে প্রতিমুহূর্তেই। এ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ি চলাচল করে। রাস্তা পাড় হতে নষ্ট হচ্ছে কোন না কোন যানবাহন।
বক্তারা আরও বলেন দ্রুত ড্রেন ও রাস্তা তৈরি করে জনগণের দুভোর্গ কমানোর জন্য প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন, নাহলে পরবর্তীতে কঠোর আন্দোলনে হুশিয়ারি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.