জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে ২ ভারতীয় সেনা নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সেনা নিহত হয়েছেন। এছাড়া দুইজন বেসামরিক ও একজন সেনা আাহত হন।
শনিবার (১০ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
পুলিশ জানিয়েছে, শনিবার বিকেলে অনন্তনাগের আহলান গাদোলোতে গোলাগুলি শুরু হয়। ওই সময় সেনাবাহিনীর সদস্যরা কোকেরনাগ উপবিভাগের জঙ্গলে সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছিল। আর তখন সেনাদের টহল গাড়িতে হামলা চালায় সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা। এতে এই প্রাণহানির ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।
সেনাবাহিনীর স্পেশাল ফোর্স, প্যারাট্রুপার্স এই অভিযানে অংশ নিয়েছে। যাদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে তারা বিদেশি নাগরিক বলে সন্দেহ করা হচ্ছে।
গত এক বছরের মধ্যে কোকেরনাগে এটি দ্বিতীয় বড় হামলার ঘটনা। এর আগে গত বছরের সেপ্টেম্বরে কোকেরনাগে গোলাগুলিতে এক কমান্ডিং অফিসার, সেনাবাহিনীর মেজর এবং পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট নিহত হন।
ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পস মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক লিখেছে, ‘সন্ত্রাসীদের নির্বিচার ও বর্বর হামলায় দুই বেসামরিক মানুষ আহত হয়েছেন। তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়ার পাশাপাশি সরিয়ে নেয়া হয়েছে। অভিযান এখনো অব্যাহত আছে।’
সশস্ত্র গোষ্ঠীর সদস্যদের সরিয়ে দিয়ে ওই অঞ্চলের নিয়ন্ত্রণ নিতে অতিরিক্ত সেনা সদস্য পাঠানো হচ্ছে বলে জানানো হয়েছে প্রতিবেদনে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.