জনদুর্ভোগ পলাশবাড়ী হাইওয়ে মহাসড়ক ফলের দোকান, অটো ভ‍্যান, লম্বা ভ‍্যান ও সিএনজির দখলে 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী হাইওয়ে মহাসড়ক ফলের দোকান, ভ‍্যান-রিক্সা, অটো, সিএনজির দখলে। আর এসব কারণে বাড়ছে অসহনীয় যানজট। শিশু শিক্ষার্থীদের জীবন ঝুঁকির মুখে। জনদুর্ভোগ চরমে।
পলাশবাড়ী হাইওয়ে মহাসড়কের ব‍্যস্ততম এবং অসহনীয় যানজট যুক্ত এলাকা ৪ রাস্তার মুখ পলাশবাড়ী চৌমাথায় জরুরি ভিত্তিতে  অভার ব্রীজ প্রয়োজন। বতর্মানে চৌমাথায় এতটাই যানজট লেগে থাকছে যে ট্রাফিকও কতকসময় এগুলো কন্ট্রোল করতে হিমশিম খেতে হচ্ছে। যেকারণে পথচারীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বিশেষ করে শিশু শিক্ষার্থী ও স্কুলের ছাত্রীরাপথ চলতে সমস্যার সম্মুখীন হচ্ছেন বেশি।
চৌমাথা জেলা পরিষদের ডাকবাংলোর সামনে ফলের দোকানদারেরা ট্রিপল টানিয়ে মানুষের পায়ে চলাচলের রাস্তা দখল করে দোকান পাট বসিয়ে ব‍্যবসা করছেন।
অন‍্যদিকে, হাইওয়ে মহাসড়ক দখল করে  অটোভ‍্যান, লম্বাঅটো এবং সিএনজি রাস্তার উপর রেখে যানজট সৃষ্টি করে যাত্রী আনা নেওয়া করছে।
অপরদিকে, চৌমাথা থেকে ঘোড়াঘাট ভূমি অফিস পযর্ন্ত রাস্তারদুই পাশ দখল করে সিএনজি, লম্বা অটো, আর চা দোকান বসিয়ে রাস্তা দখল করে আছে।
উপজেলার গেট থেকে শুরু করে ডায়াবেটিস সমিতি পযর্ন্ত রাস্তার দুই পাশ দখল করেছে অটো ভ‍্যান, লম্বা অটো।
এসব কারণে যেমন বাড়ছে যানজট, তেমনি বাড়ছে রাস্তা দিয়ে চলাচলরত শিশু শিক্ষার্থী, স্কুল কলেজের ছাত্রীসহ  সাধারণ মানুষদের দুর্ভোগ। আর এ কারণে বাড়ছে ছোট বড় দূর্ঘটনা।
এব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন বিটিসি নিউজকে জানান, শিক্ষার্থী ও পথ চারীদের ভোগান্তি রোধে তিনি তরিৎ ব‍্যবস্থা নিবেন বলে জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.