ছুটি শেষে সোমবার খুলছে হাবিপ্রবি

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: ঈদ- উল- ফিতরের ছুটি শেষে সোমবার (৯ জুন) থেকে স্বাভাবিক কার্যক্রমে ফিরছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। বিষয়টি নিশ্চিত করে হাবিপ্রবির রেজিস্ট্রার অফিস।
এরই মধ্যে হলে ফিরতে শুরু করেছে হাবিপ্রবির আবাসিক ও মেসে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীরা । দীর্ঘ ছুটি শেষে ক্যাম্পাসে নিরাপদে পৌঁছাতে পেরে খুশি হাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা!
ভোলা থেকে ফিরে হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী যোবায়ের ইবনে আলী বলেন, ” পরীক্ষার কারণে দ্রুতই ক্যাম্পাসে ফিরতে হয়েছে। যদিও বর্তমানে হাবিপ্রবি ক্যাম্পাস আমার দ্বিতীয় পরিবার। ঈদের পরের দিনই ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। এটি জীবনের অন্যতম স্মরণীয় একটি ঘটনা । সব মিলিয়ে ক্যাম্পাসে নিরাপদে ফিরতে পেরে ভালো লাগছে। বাসায় গেলে ক্যাম্পাস জীবনকে অনেক মিস করি “।
সুরাইয়া তাবাচ্ছুম নামের ২০ ব্যাচের আরেক শিক্ষার্থী বলেন, “ক্যাম্পাস বন্ধ থাকলেও টিউশনির কারণে ক্যাম্পাসে দ্রুত ফিরতে হয়েছে। তবে ক্যাম্পাস জীবন অনেক সুন্দর। আর সেজন্য সময় গুলোকে উপভোগ করতে চাই। ঈদের ছুটি শেষে সবাই ক্যাম্পাসে ফিরছে এতে করে দ্রুতই ক্যাম্পাস পূর্বের অবস্থায় ফিরে যাবে সেই প্রত্যাশা করি “।
এদিকে, চার মাসের সেমিস্টার সিস্টেম অধিকাংশ অনুষদে বাস্তাবায়ন না হওয়ায় ক্ষোভ রয়েছে সাধারণ শিক্ষার্থীদের। শিক্ষক সংকট সহ নানা কারণে উক্ত সমস্যা থেকে সহজেই মুক্তি মিলছেনা বলে অভিমত বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের। তবে দীর্ঘদিন ঝুলে থাকার পরে গত এপ্রিলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে হাবিপ্রবি প্রশাসন।
উল্লেখ্য যে, ২২ শে এপ্রিল থেকে হাবিপ্রবির শিক্ষার্থীদের ঈদের ছুটি শুরু হয়। ঈদের ছুটিতে হাবিপ্রবির পরিবহন শাখার বাসের ট্রিপ বন্ধ থাকলেও খোলা ছিলো হাবিপ্রবির আবাসিক হল সমূহ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.