ছুটির মধ্যেও খালেদার জিয়ার জন্য খোলা পাসপোর্ট অফিস

ঢাকা প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাসপোর্ট করে দেয়ার জন্য বন্ধের মধ্যেও পাসপোর্ট অফিস খোলা রাখা হয়েছে।
সংশ্লিষ্ট কর্মকর্তারা পাসপোর্টটি তৈরি করে দেয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন। এখন সরকারের তরফ থেকে নির্দেশ যাওয়ার পর পরই পাসপোর্ট মিলবে বেগম খালেদা জিয়ার।
স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্র জানায়, নিয়ম অনুযায়ী পাসপোর্টের জন্য সশরীরে উপস্থিত থেকে ফিঙ্গার প্রিন্ট ও আবেদনপত্রে স্বাক্ষর দেওয়ার নিয়ম থাকলেও খালেদা জিয়ার ক্ষেত্রে সেই শর্ত শিথিল করে পাসপোর্ট করে  দেয়া হচ্ছে।
গতকাল বৃহস্পতিবার (০৬ মে) পাসপোর্টের ফি জমা দিয়ে সন্ধ্যার পর পাসপোর্টের আবেদন আগারগাঁওয়ের পাসপোর্ট অফিসে জমা হয়েছে।
জানা গেছে, আজ শুক্রবার (০৭ মে) পাসপোর্ট অফিস বন্ধ থাকার কথা থাকলেও তার পাসপোর্টটি করে দেয়ার জন্য পাসপোর্ট অফিসের সংশ্লিষ্ট শাখাগুলো খোলা রাখা হয়েছে।
জানা যায়, খালেদা জিয়ার পরিবার খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার অনুমতি পেতে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেন। সরকারের সবুজ সংকেত পাওয়ার পর বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জমা দেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার। পরে আবেদনপত্রটি পর্যালোচনার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.