ছুটিতে গিয়ে গুলিতে প্রাণ গেল উপজেলা চেয়ারম্যান’র দেহরক্ষী’র

রাঙ্গামাটি  প্রতিনিধি: নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এম এন লারমা) নেতা প্রগতি চাকমার দেহরক্ষী তিনি। সব সময় তাঁর সঙ্গেই থাকেন। ছুটি নিয়ে পরিবারের কাছে গিয়েছিলেন তিনি নিজের বাড়ি বাঘাইছড়ি উপজেলায়। কিন্তু কে জানত সেখানেই তাঁর জন্য ওত পেতে আছে মৃত্যু!
আজ রবিবার (০৬ ডিসেম্বর) ভোররাতে রাঙামাটির বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিজ বাড়িতেই সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারান নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত দেহরক্ষী রতনপ্রিয় চাকমা ধীমান (৩৫)।
স্থানীয়রা জানান, নিহত রতন চকমা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমার দেহরক্ষী হিসেবে কাজ করতেন। গতকাল শনিবার সন্ধ্যায় তিনি ছুটিতে বাড়িতে আসেন। এক বছর আগে তিনি সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস থেকে পদত্যাগ করে জেএসএস (এম এন লারমা) দলে যোগদান করেন। তার কারণেই এ ঘটনা ঘটতে পারে বলে ধরণা করা যাচ্ছে। তিনি গতকাল রাতেও বাড়িতে ঘুমিয়ে ছিলেন। সশস্ত্র সন্ত্রাসীরা এসে তাকে গুলি করে পালিয়ে যায়।
বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আশরাফ উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা লাশ উদ্ধার করেছি। নিহত ব্যক্তি জেএসএস এম এন লারমা দলের সদস্য বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনো নিশ্চত হওয়া যায়নি।
জেএসএস এম এন লারমার কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা অভিযোগ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ভোররাতে রূপকারী ইউনিয়নের পাকুজ্জ্যাছড়ি নামক এলাকায় সন্তু লারমার নেতৃত্বাধীন একদল সশস্ত্র সন্ত্রাসী তাঁকে বাসা থেকে ডেকে নিয়ে গুলি করে পালিয়ে যায়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ঘটনায় সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবীও জানান তিনি।
এ অভিযোগের বিষয়ে বাঘাইছড়ি উপজেলা জেএসএস সন্তু লারমা দলের সাধারণ সম্পাদক ত্রিদীপ চাকমা (দীপ বাবু) বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমাদের দলে কোনো সন্ত্রাসী কার্যকলাপ নাই, তাদের দলীয় কোন্দলের কারণে এ ঘটনা ঘটতে পারে। আমরা চুক্তি বাস্তবায়নের কাজ করছি।
উল্লেখ্য, গত ২০১৮ সালের ৩ মে সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় খুব কাছ থেকে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এম এন লারমা) কেন্দ্রীয় সহসভাপতি শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। বর্তমান উপজেলা চেয়ারম্যানও নিরাপত্তার কারণে বাসায় থেকে সব দাপ্তরিক কাজ করে থাকেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাঙ্গামাটি  প্রতিনিধি মো. মাজহারুল করিম মাজেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.