ছাত্রের লাশ মাদ্রাসার ট্যাংকে, অধ্যক্ষ গ্রেফতার

 

বগুড়া প্রতিনিধি: টয়লেটের অরক্ষিত ট্যাংক থেকে আল-হাসিব (৫) নামে এক ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে বগুড়ার শিবগঞ্জের মোকামতলার গণেশপুর হাফেজিয়া মাদ্রাসা থেকে। গত বুধবার বিকালে নিখোঁজ হওয়ার পর গভীর রাতে তার লাশ পাওয়া যায় কূপে। এরপর গত বৃহস্পতিবার দুপুরে শিশুটির মা রাশেদা বেগম শিবগঞ্জ থানায় মাদ্রাসার অধ্যক্ষসহ চার শিক্ষক ও ম্যানেজিং কমিটির ৩ সদস্যের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাককে গ্রেফতার করেছে।

বাকি আসামিরা হলেন, মাদ্রাসা শিক্ষক আরিফুল ইসলামআবদুর রাজ্জাক ও মাসুদুর রহমান এবং ম্যানেজিং কমিটির সভাপতি জামাল উদ্দিন,সেক্রেটারি আবদুল মান্নান ও সহকারি সেক্রেটারি জয়নাল আবেদীন।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান বিটিসি নিউজকে জানানআল-হাসিব মোকামতলা ইউনিয়নের কাশিপুর গ্রামের খড়ি ব্যবসায়ী আবদুর রাজ্জাকের ছেলে। প্রায় ৬ মাস আগে হাসিবকে ওই মাদ্রাসার হেফজ বিভাগে ভর্তি করানো হয়। স্বজনরা সকালে মাদ্রাসায় রেখে যেতেন,আবার বিকালে নিয়ে যেতেন। মাদ্রাসার একতলা নতুন ভবনের পাশে একটি পরিত্যক্ত টয়লেটের অরক্ষিত ট্যাংক  ছিল। পাশেই আতা গাছ দিয়ে ছাত্ররা ছাদে উঠতো। গত বুধবার বিকালে হাসিবকে আনতে গিয়ে তার স্বজনরা তাকে মাদ্রাসায় পায়নি। এরপর সন্ধান পেতে মাইকিং করা হয়। অনেক খোঁজাখুঁজির পর রাত আড়াইটার দিকে প্রায় ১০ ফুট গভীর পরিত্যক্ত ট্যাংকে তার পা দেখতে পাওয়া যায়। খবর পেয়ে গত বৃহস্পতিবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ কর্মকর্তার ধারণা, হাসিব গাছ বেয়ে ছাদে ওঠার চেষ্টা করলে ওই ট্যাংকে পড়ে মারা যায়। মাদ্রাসা কর্তৃপক্ষের কর্তব্যে অবহেলার অভিযোগ এনে শিশুটির মা থানায় মাদ্রাসার অধ্যক্ষম্যানেজিং কমিটির সভাপতিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন। গ্রামবাসীদের দাবির মুখে অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাককে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অধ্যক্ষ জানানদীর্ঘদিন পরিত্যক্ত টয়লেটের কূপের ঢাকনা নেই। বাচ্চারা পাশে খেলাধূলা করে। তার ধারণাখেলতে গিয়ে হাসিব ট্যাংকে পড়ে মারা গেছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.