ছাগলনাইয়ায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ভাইকে খুন, আটক-১০

ফেনী প্রতিনিধি: ফেনী ছাগলনাইয়ায় বোনকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ভাই রবিউল হক সাঈদ (২২) কে ছুরিকাঘাতে হত্যা মামলায় দশজনকে আটক করেছে।
একজন আসামীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর ও বাকী ৯ জন আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।
শনিবার (১ জুলাই) বিকেলে রবিউল হক সাঈদ হত্যা মামলায় গ্রেফতারকৃত ১০ জন আসামিকে ফেনী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অপরাজিতা দাশ এর আদালতে তোলা হয়েছে, এক নাম্বার আসামী রফিকুল ইসলামকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে। বাকী ৯ জন আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, ঈদের পরদিন শুক্রবার (৩০ জুন) বিকেলে ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নে রবিউল হক সাঈদ তার বোনকে নিয়ে উপজেলার পর্যটন স্পট এলাকায় শমসের গাজীর এককুইল্লা দিঘী নামক স্থানে বেড়াতে যায়। ওই সময় চম্পকনগর এলাকায় বখাটেরা তার বোনকে নিয়ে আজেবাজে কথা বললে তর্ক-বিতর্ক হয়। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য সজিবকে জানালে তিনি বাজারে এলে মীমাংসা করে দিবেন বলে জানান। রবিউল হক সাঈদ মীমাংসার জন্য বাজারে গেলে সিএনজি থেকে নামার সাথে সাথে বখাটেরা তাকে ঘেরাও করে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে।
এ সময় সে মাটিতে লুটিয়ে পড়লে তাকে উদ্ধার করে ছাগল নাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয় লোকজন বখাটেদের আটক করে স্থানীয় চেয়ারম্যানের অফিসে নিয়ে তালাবদ্ধ করে রাখেন। নিহত রবিউল হক সাঈদ ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের পূর্ব জয়পুর গ্রামের মানিক মিয়ার ছেলে।
এ ঘটনার খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে আটক করে থানায় নিয়ে যায়।
এ ঘটনায় নিহতের মা বিবি মরিয়ম (৪৮) বাদী হয়ে ছাগলনাইয়া থানায় ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
আটককৃত আসামিরা হলেন: নেত্রকোনা জেলার কাঠপুরা (বনগাঁও) গ্রামের (চম্পকনগর তার শ্বশুর বাড়ী) রফিকুল ইসলাম (২২), ছাগলনাইয়া উপজেলার চম্পকনগর গ্রামের বেলাল হোসেন শুভ (২২), রুবায়েত হোসেন রাফি (১৯), শেফাউল করিম রিহান (২২), গোফরান উদ্দিন (৩০), মেহেরাব হোসেন সায়েম (১৮), নাসির উদ্দিন (৪২), আশরাফুল ইসলাম রাকিব (২১), ইকবাল হোসেন সাব্বির (২৫) ও নোয়াখালী জেলার চরজব্বর এলাকার উত্তর বাঘা (সমিতি বাজার) মোঃ ইমাম হোসেন (২২)। এছাড়া চম্পকনগর গ্রামের (নানার বাড়ী) মোঃ নয়ন (২০) মোঃ শাকিল (২০) সহ আরো অজ্ঞাত ৫/৬ জন আসামি পলাতক রয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ছাগলনাইয়া থানার এসআই শাখাওয়াত হোসেন বিটিসি নিউজকে বলেন, এই হত্যা মামলায় ১০ জন আসামীকে আদালতে হাজির করে এক নাম্বার আসামী রফিকুল ইসলামের ৭ দিন রিমান্ড আবেদন করলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে। বাকি ৯ জন আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এজাহার নামিয় ও অজ্ঞাত বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মো: দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.