চ্যাম্পিয়নদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কাছে অ্যাটলেটিকো

বিটিসি স্পোর্টস ডেস্ক: চার ম্যাচ হাতে রেখেই স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হয়ে গেছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হওয়ার পরের ম্যাচেই হেরে গেলো তারা। নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর মাঠে খেলতে গিয়ে জয় নিয়ে ফিরতে পারেনি কার্লো আনচেলত্তির শিষ্যরা।
চ্যাম্পিয়ন রিয়ালকে ১-০ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খুব কাছে পৌঁছে গেছে অ্যাটলেটিকো। বাকি থাকা তিন ম্যাচে আর ৪ পয়েন্ট পেলেই সেরা চারে থেকে আগামী মৌসুমের ইউরোপ সেরার আসরে খেলার টিকিট পেয়ে যাবে ডিয়েগো সিমিওনের দল।
রোববার রাতে ওয়ান্দা মেট্রোপলিটনে দাপট ছিল দ্বিতীয় সারির দল নিয়ে নামা রিয়ালেরই। পুরো ম্যাচে ৬০ শতাংশ সময় বলের দখল নিজেদের নিয়ন্ত্রণে রাখে তারা। গোলের জন্য ১৫টি শট করে ৬টি ছিল লক্ষ্য বরাবর। কিন্তু একটিতেও গোল আদায় করে নিতে পারেনি তারা।
অন্যদিকে রক্ষণ্মাতক ফুটবলের জন্য বিশেষ পরিচিত অ্যাটলেটিকো সারা ম্যাচে লক্ষ্য বরাবর করতে পেরেছে মাত্র দুইটি শট। এর মধ্যে ম্যাচের ৪০ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল আদায় করে নেন ইয়ানিক কারাস্কো। বক্সের ভেতরে ফাউল থেকে পেনাল্টিটি পেয়েছিল অ্যাটলেটিকো।
এই এক গোলেই নিশ্চিত হয় অ্যাটলেটিকোর জয়। এই জয়ের পর ৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে রইলো অ্যাটলেটিকো। পাঁচে থাকা রিয়াল বেতিসের সংগ্রহ ৩৫ ম্যাচে ৫৮ পয়েন্ট। ফলে অ্যাটলেটিকোর চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ খেলার সম্ভাবনা বেড়ে গেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.