চোখের পলকে পদ্মায় বিলীন মসজিদ, ভাঙ্গনঝুঁকির মুখে ফেরিঘাট

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর পানি দৌলতদিয়া প্রান্তে কমতে শুরু করেছে। পানি কমার সাথে সাথে বেড়েছে স্রোতের তীব্রতা। যে কারণে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে দৌলতদিয়া ৪নং ফেরিঘাট এলাকায়।
আজ সোমবার (৩০ আগস্ট) আকস্মিক শুরু হওয়া এই ভাঙ্গনে মূহুর্তেই বিলীন হয় দৌলতদিয়া ৪নং ফেরিঘাট সংলগ্ন ছিদ্দিক কাজীর পাড়া জামে মসজিদসহ ৩টি বাড়ীর ভিটেমাটি ও ৩০ মিটার এলাকা। আতঙ্কে সরিয়ে নিচ্ছেন আশপাশের ঘরবাড়ি। ভাঙ্গনঝুঁকিতে রয়েছে দৌলতদিয়ার ১, ২, ৩ ও ৪ নং ফেরিঘাটসহ সহস্রাধিক পরিবার।
স্থানীয়রা অভিযোগ করে বিটিসি নিউজকে বলেন, বিআইডব্লিউটিএ ও পানি উন্নয়ন বোর্ডের অব্যবস্থাপনার কারণেই আধঘণ্টার ভাঙ্গনে মসজিদসহ বেশ কয়েকটি ভিটেবাড়ী নিমিষেই পদ্মায় বিলীন হয়ে গেছে।
এ প্রসঙ্গে দৌলতদিয়া ইউপির ২ নং ওয়ার্ডের সদস্য আশরাফ হোসেন বিটিসি নিউজকে বলেন, আজ সোমবার (৩০ আগস্ট) সকালে হঠাৎ ৪নং ফেরিঘাট এলাকার আকস্মিক শুরু হওয়া এই ভাঙ্গনে মূহুর্তেই বিলীন হয় দৌলতদিয়া ৪নং ফেরিঘাট সংলগ্ন ছিদ্দিক কাজীর পাড়া জামে মসজিদসহ ৩টি বাড়ীর ভিটেমাটি ও ৩০ মিটার এলাকা। এ বিষয়ে জরুরি ভিত্তিতে সরকারের কাজ করা দরকার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাজবাড়ী প্রতিনিধি মো. আব্দুল জলিল#

Comments are closed, but trackbacks and pingbacks are open.