চেন্নাই সুপার কিংসকে থামালো মুম্বাই ইন্ডিয়ান্স

বিটিসি স্পোর্টস ডেস্ক:  চেন্নাই সুপার কিংস টানা জয়ে দুর্দান্ত সময় কাটাচ্ছিল । অবশেষে তাদের জয়রথ থামলো। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে চলতি মৌসুমে প্রথমবার হারের তিক্ততা পেল চেন্নাই।

গতকাল বুধবার আইপিএলের একমাত্র খেলায় চেন্নাইকে ৩৭ রানে হারিয়েছে মুম্বাই।

তাতে এবারের আসরে টানা তিন ম্যাচ জয়ের পর প্রথমবার  মত হারের মুখ দেখলো মহেন্দ্র সিং ধোনিরা। সূর্যকুমার যাদবের হাফসেঞ্চুরির সঙ্গে ক্রুনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া ও কিয়েরন পোলার্ডের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে মুম্বাই ৫ উইকেটে করে ১৭০ রান।

জবাবে মুম্বাইয়ের দুর্দান্ত বোলিংয়ের সামনে চেন্নাইয়ের ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৩৩ রানে।

ঘরের মাঠ ওয়াংখেড়েতে টস হেরে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়েছিল মুম্বাই। কুইন্টন ডি কক (৪), রোহিত শর্মা (১৩) ও যুবরাজ সিং (৪) দ্রুত ফিরে গেলে কঠিন চাপে পড়ে স্বাগতিকরা। তবে সূর্যকুমার ও ক্রুনালের ব্যাটে পথে ফেরে মুম্বাই।

সূর্যকুমার হাফসেঞ্চুরি পূরণ করে ৪৩ বলে ৮ চার ও ১ ছক্কায় খেলেন ৫৯ রানের ইনিংস। আর ক্রুনাল ৩২ বলে ৫ চার ও ১ ছক্কায় খেলেন ৪২ রানের কার্যকরী ইনিংস।

তবে মুম্বাইয়ের রান ১৭০ হওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান হার্দিক ও পোলার্ডের। শেষ দিকে এই দুজন করেছেন ধ্বংসাত্মক ব্যাটিং। হার্দিক মাত্র ৮ বলে ১ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ২৫ রানে।

আর পোলার্ড তার ৭ বলে হার না মানা ১৭ রানের ইনিংসটি সাজান ২ ছক্কায়।

মুম্বাইয়ের হারানো ৫ উইকেট ভাগ করে নিয়েছেন চেন্নাইয়ের পাঁচ বোলার। একটি করে উইকেট পেয়েছেন দীপক চাহার, মোহিত শর্মা, ইমরান তাহির, রবীন্দ্র জাদেজা ও ডোয়াইন ব্রাভো।

১৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই এলোমেলো চেন্নাই। ৩৩ রান তুলতে তারা হারায় শেন ওয়াটসন (৫), আম্বাতি রাইডু (০) ও ‍সুরেশ রায়ানার (১৬) উইকেট। বিপদের সময় ধোনিও (১২) দাঁড়াতে পারেননি।

একপ্রান্ত আগলে রেখে কেদার যাদব চেষ্টা চালালেও হার এড়াতে পারেননি। কেদার ৫৪ বলে ৮ চার ও ১ ছক্কায় খেলেন ৫৮ রানের ইনিংস।

বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সেই জয় এসেছে মুম্বাইয়ের। সবচেয়ে সফল বোলার হার্দিক পান্ডিয়া। ম্যাচসেরার পুরস্কার জেতা এই পেসার ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট।

তার মতো ৩ উইকেট পেয়েছেন লাসিথ মালিঙ্গাও, তবে খরচ করেছেন ৩৪ রান। আর জেসন বেহরেনড্রফের ২২ রানে শিকার ২ উইকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.