চুয়াডাঙ্গা সীমান্তে বাংলাদেশী গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করলো বিএসএফ

চুয়াডাঙ্গা প্রতিনিধি:  চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তে এক বাংলাদেশী গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে। তবে বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

আজ বুধবার ভোরে উপজেলার ঠাকুরপুর সীমান্ত অতিক্রম করে গরু আনতে গেলে তাকে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ গ্রামবাসীর। নিহত গরু ব্যবসায়ীর নাম আবদুল্লাহ মণ্ডল (৪৬)। তিনি দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের মৃত গোলাম রসুল মণ্ডলের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য সাকের উদ্দীন বিটিসি নিউজকে জানান, আজ বুধবার ভোরে আবদুল্লাহসহ  তিন থেকে চারজন বাংলাদেশী ঠাকুরপুর সীমান্তে গরু আনতে যান। তারা সীমান্তের ৮৯/৯০ মেইন পিলারের কাছে অবস্থান করার সময় বিএসএফের মালুয়াপাড়া ক্যাম্পের সদস্যরা তাদেরকে ধাওয়া দেয়।

এ সময় অপর তিন সদস্য পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের হাতে ধরা পড়েন আবদুল্লাহ। এরপর ভোরে সীমান্তের জিরো পয়েন্টে তার মরদেহ পাওয়া যায়।নিহত আবদুল্লাহর ভাই হাবিবুর রহমানের অভিযোগ, বিএসএফের হাতে ধরা পড়ার পর তাকে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

হত্যার পর তার মরদেহ ফেলে রেখে যাওয়া হয় সীমান্তের জিরো পয়েন্টে। খবর পেয়ে সকালে গ্রামবাসীদের সঙ্গে নিয়ে আমরা মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসি।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বিটিসি নিউজকে জানান, নিহত আবদুল্লাহর শরীরের বেশ কয়েকটি স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।  মরদেহ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক সাজ্জাদ সরোয়ার পিএসসি বিটিসি নিউজকে জানান, ঠাকুরপুর সীমান্তে একজন বাংলাদেশী নাগরিকের মরদেহ উদ্ধারের খবর আমরা পেয়েছি। তবে কে বা কারা তাকে হত্যা করেছে এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চুয়াডাঙ্গা প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.